WB CM writes to PM on scholarships for minority students

0
1248
Minority Scholarship
Minority Scholarship

WB CM writes to PM on scholarships for minority students

WB CM writes to PM on scholarships for minority students

West Bengal Chief Minister has written to the Prime Minister on the problems faced by around four lakh students from Bengal, belonging to the minority community, registered with the National Scholarship Portal.

She suggested that the scholarship funds be given through Direct Benefit Transfer instead of sending cheques through the National Scholarship Portal.
She pointed out in her letter that the she had written to the Centre earlier on this issue. Trinamool MPs from Bengal had also raised the plight of the students with the Union Minister of Minority Affairs, but nothing has been done yet.
Trinamool has again given a Zero Hour Notice in Rajya Sabha to highlight the issue.

সংখ্যালঘু বৃত্তি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী

রাজ্যের সংখ্যালঘু ছাত্রছাত্রীদের বৃত্তির টাকা পেতে সমস্যার কথা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়৷ রাজ্যের প্রায় চার লক্ষ সংখ্যালঘু ছাত্রছাত্রী যে ‘ন্যাশনাল স্কলারশিপ পোর্টাল’ থেকে বৃত্তির আবেদন করতে গিয়ে প্রতিনিয়ত সমস্যার সম্মুখীন হচ্ছেন।

তিনি প্রস্তাব করেন যে, ন্যাশনাল স্কলারশিপ পোর্টালের মাধ্যমে ছাত্রছাত্রীদের চেক দেওয়ার পরিবর্তে তাদের ডাইরেক্ট ট্রান্সফারের মাধ্যমে ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্কলারশিপের টাকা দেওয়া হোক।

তিনি তার চিঠিতে উল্লেখ করেন করেন যে এবিষয়ে আগেও তিনি প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন। উল্লেখ্য, এর আগেও তৃণমূল সাংসদরা কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রীর সঙ্গে এই বিষয়ে আলোচনা করেছিলেন এবং তাঁর কাছে শিক্ষার্থীদের দুর্দশার বিষয়টি উত্থাপন করেছিলেন কিন্তু কোন সুরাহা হয়নি।

এই ইস্যু তুলে ধরার জন্য তৃণমূল রাজ্যসভায় একটি জিরো আওয়ার নোটিশ দিয়েছে।