গার্ডেনরিচ উড়ালপুলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

0
504
Mamata
Mamata

গার্ডেনরিচ উড়ালপুলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

আজ গার্ডেনরিচ উড়ালপুলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। এই উড়ালপুল তৈরীতে খরচ হয়েছে ৩৩৯ কোটি ২২ লক্ষ টাকা। এই পুরো টাকাটাই দিয়েছে রাজ্য সরকার। উড়ালপুলটি তৈরী করেছে কেএমডিএ।
রামনগরের ব্রুকলেন থেকে উঠে মাঝেরহাটে নামছে এই উড়ালপুলটি। অপর একটি লেন রিমাউন্ট রোডের দিকে নামবে। এই উড়ালপুলের কাজ শুরু হয় ২০১৪ সালে। এর ফলে গার্ডেনরিচ ও সংলগ্ন মানুষের প্রভূত উপকার হবে।

মুখ্যমন্ত্রীর বক্তব্যের কিছু অংশ:

  • এই উড়ালপুল মানুষকে তাঁদের গন্তব্যস্থলে অনেক তাড়াতাড়ি পৌছে দেবে এবং ‘সেফ ড্রাইভ, সেভ লাইভ’ উদ্যোগকে বাস্তবায়িত করবে।

  • গত ছ-বছরে শহরের উন্নয়নের স্বার্থে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে, অনেক রাস্তা চওড়া করা হয়েছে, অনেক রাস্তা প্রসারিত করা হয়েছে এবং সৌন্দর্যায়নের নানা প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

  • এই এলাকায় আরেকটা ফ্লাইওভার হচ্ছে, বাটা থেকে জিঞ্জিরা বাজার। ২৫০ কোটি টাকার প্রকল্প, আগামী ৭/৮ মাসের মধ্যে হয়ে যাবে।এ ছাড়াও, জোকা থেকে গড়িয়া পর্যন্ত আরেকটি উড়ালপুলের পরিকল্পনা করা হয়েছে যা কিনা দেশের সর্ববৃহৎ উড়ালপুল হবে।

  • ১২,১৮০ কোটি টাকা ব্যয়ে আরও যে সব উড়ালপুল হবে তা হল- গণেশ চন্দ্র অ্যাভিনিউ থেকে নিউমার্কেট, তারাতলা থেকে টালিগঞ্জ, টালিগঞ্জ থেকে আনোয়ার শাহ রোড, আনোয়ার শাহ রোড থেকে যাদবপুর ফাঁড়ি, টালা থেকে ডানলপ, ঢাকুরিয়া থেকে যাদবপুর, কলেজ স্কোয়ার থেকে কলেজ মোড়, বাইপাস থেকে নিউটাউন, বালিগঞ্জ ফাঁড়ি থেকে পার্ক সার্কাস ক্রসিং ফ্লাইওভার হবে।

  • এই সবের জন্য অনেক পরিকল্পনার প্রয়োজন।এই প্রকল্পগুলি আগে জে এন এন আর ইউ এম- দ্বারা তৈরি হত কিন্তু এখন কেন্দ্রের বঞ্চণার ফলে তা হয় না এবং সেই সব সাহায্য বন্ধ করা দেওয়া হয়েছে।

  • কেন্দ্রের বঞ্চণার ফলে অনেক রাজ্যে অনেক প্রকল্প বন্ধ হয়ে গেছে। আগামী দিনে সমস্ত রাজ্য একজোট হয়ে এদের বিরুদ্ধে পরিবর্তন আনবে।