লেকপল্লী সার্বজনীন দূর্গোৎসব সমিতির পূজামণ্ডপ রবিবার ফিতে কেটে শুভ সূচনা করলেন কল্যাণীর এসডিও ইউনিস রাইসিন ইসমাইল

0
1326
Lake Pally Durga Puja
Lake Pally Durga Puja
0 0
Azadi Ka Amrit Mahoutsav

InterServer Web Hosting and VPS
Read Time:6 Minute, 22 Second

লেকপল্লী সার্বজনীন দূর্গোৎসব সমিতির পূজামণ্ডপ রবিবার ফিতে কেটে শুভ সূচনা করলেন কল্যাণীর এসডিও ইউনিস রাইসিন ইসমাইল

ফারুক আহমেদ, নদীয়া, ১৪ অক্টোবর, ২০১৮: সর্বধর্মের ও সর্ববর্ণের মানুষের মহা মিলনের এই শারদ উৎসব বয়ে আনুক সম্প্রীতির বার্তা। লেকপল্লী সার্বজনীন দূর্গোৎসব সমিতির পূজামণ্ডপ রবিবার ফিতে কেটে শুভ সূচনা করলেন কল্যাণীর এসডিও ইউনিস রাইসিন ইসমাইল। এদিন উদ্বোধন অনুষ্ঠানে কল্যাণী পৌরসভার চারজন পৌর মাতা উপস্থিত ছিলেন। লেকপল্লী সার্বজনীন দূর্গোৎসব সমিতি-২০১৮ পরিচারক কমিটির সভাপতি মেজর কল্যাণ বোস, সাধারণ সম্পাদক সুমিত রঞ্জন দাস, সহ-সম্পাদক দেবাশীষ মৈত্র ও অমর বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। পূজা প্রাঙ্গণ উদ্বোধনের সময় মানুষের উপস্থিতি ছিল চোখে দেখার মতো। পঞ্চমী থেকে দশমী পর্যন্ত স্থানীয় ও আমন্ত্রিত অতিথি শিল্পীদের দ্বারা আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান থাকছে প্রতিদিন সন্ধ্যায়। মহাষষ্ঠীর দিন থাকছে সান্ধ্যভোজ এছাড়াও সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমীতে মধ্যাহ্ন ভোজ।

লেকপল্লী সার্বজনীন দূর্গোৎসব সমিতির উদ্যোগে মায়ের পূজো ৫৩ বছরে পড়ল এবছর।

লেকপল্লী সার্বজনীন দূর্গোৎসব সমিতির পূজামণ্ডপ রবিবার ফিতে কেটে শুভ সূচনা করার আগে কল্যাণীর এসডিও ইউনিস রাইসিন ইসমাইল মূল্যবান বক্তব্য রাখেন।

কল্যাণীর আই টি আই মোড় সার্বজনীন দূর্গোৎসবের সবথেকে বড় পূজামণ্ডপ শনিবার ফিতে কেটে শুভ সূচনা করেছিলেন বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় মডেল ও নায়িকা কয়েল মল্লিক উজ্জ্বল উপস্থিতিতে ছিলেন রাজ্যের উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়।

প্রায় ৭০ ফুট উঁচু এই মণ্ডপ নির্মাণে লেগেছে কয়েক কোটি হোমিওপ্যাথির কাঁচের ছোটো শিশি ও নকল হীরে। একটি একটি করে শিশি ও হীরে দিয়ে ধীরে ধীরে ফুটিয়ে তোলা হচ্ছে মণ্ডপের রূপ। মণ্ডপ তৈরির প্রধান শিল্পী উইলিয়াম সরকার বলেন প্রায় চারমাস ধরে দিনরাত এক করে প্রায় পঞ্চাশ জন শিল্পী এই নির্মাণ তৈরি করছে। শুধু মণ্ডপই নয় প্রতিমাতেও রয়ছে বিশেষ চমক। প্রতিমার সজ্জায় রুদ্রাক্ষ দিয়ে নির্মিত অলংকারে ব্যবহার করা হয়েছে।

থিম সমনাথ মন্দির। কল্যাণীর আই টি আই মোড় সার্বজনীন দূর্গোৎসবের পূজামণ্ডপ দেখার মতো হয়েছে যা সকলকেই মুগ্ধ করবে।

লুমিনাস্ ক্লাব ও ব্যবসায়ী সমিতি পরিচালনায় আই টি আই মোড় নদীয়া জেলার কল্যাণীর “সার্বজনীন দূর্গোৎসব কমিটি ২০১৮” দূর্গোৎসব এবছর ২৬ বর্ষে পড়ল।

শনিবার ফিতে কেটে শুভ সূচনা করেছিলেন বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় মডেল ও নায়িকা কয়েল মল্লিক উজ্জ্বল উপস্থিতিতে ছিলেন রাজ্যের উচ্চ শিক্ষামন্ত্রী ড. পার্থ চট্টোপাধ্যায়।

নদীয়া জেলার সেরা পূজা মণ্ডপ গুলোর মধ্যে এটি অন্যতম ও বড় পূজামণ্ডপ হিসেবে ইতিমধ্যে মানুষের মনে দাগ কেটেছে। এই পূজামণ্ডপটি সাজিয়ে তুলতে বিগত চার মাস ধরে বহু মানুষ কাজ করেছেন।

এবছর লুমিনাস্ ক্লাব ও ব্যবসায়ী সমিতি পরিচালনায় আই টি আই মোড় কল্যাণীর “সার্বজনীন দূর্গোৎসব কমিটি ২০১৮” ২৬ তম বর্ষে এসে বিশেষ ভাবে জোর দিয়েছেন Safe Drive Save Life এই প্রচার অভিযানে।
পূজামণ্ডপ যেভাবে সাজানো হয়েছে তা সকলকেই মুগ্ধ করবে এই আশা প্রকাশ করছেন কর্মকর্তারা।
প্রতিবছরের মতো এবছরও প্রতিমা দর্শনে আগত হাজার হাজার মানুষ মুগ্ধ ও বিমুগ্ধ হচ্ছেন। এবারও ভিড়ের ঢল নামছে প্রতিবছরের মতোন।

এই সার্বজনীন দূর্গোৎসব এর প্রধান কর্মকতা তথা কল্যাণী শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অরূপ মুখোপাধ্যায় এই শারদোৎসবে সকল ধর্মের ও সকল বর্ণের মানুষের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। সব ধর্মের সব বর্ণের মানুষের বিভিন্ন উৎসবের দিনগুলো সকলের খুব খুব ভাল কাটুক। এই প্রতিবেদকে তিনি জানান, সম্প্রীতি-সৌহার্দ্য ও সর্ব ধর্মের মানুষের মধ্যে মিলনের বার্তা ছড়িয়ে দিতে এবং বাংলার ও দেশের মানুষের কল্যাণে এই দূর্গোৎসবের আয়োজন করে আসছেন তিনি বছরের পর বছর ধরে। সকলকে এই পূজামণ্ডপে প্রতিমা দর্শনে আসার জন্য আগাম আমন্ত্রণ জানিয়েছেন কল্যাণী শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা নদীয়া জেলার মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ অরূপ মুখোপাধ্যায়|

About Post Author

Antara Tripathy

Chief Editor & CEO of IBG NEWS (09/Aug/2018-Present), Secretary of All Indian Reporter's Association,West Bengal State Committee. Earlier Vice President of IBG NEWS (01/Jan/ 2013-08/Aug/2018). She took over the charge from the Founder Editor of the Channel.
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Advertisements

USD





LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here