দুর্গা পূজার মরশুমে তারাদের মাঝে প্রকাশিত হল সুস্মিতা আনিস এর “চেনা শহর”

0
407
Album Launch
Album Launch

দুর্গা পূজার মরশুমে তারাদের মাঝে প্রকাশিত হল সুস্মিতা আনিস এর “চেনা শহর

ভারত এবং বাংলাদেশে আধুনিক বাংলা গানের জগতে অন্যতম জনপ্রিয় শিল্পী হলেন সুস্মিতা আনিস। সম্প্রতি কলকাতার “দি পার্কে” দুর্গা পূজার ভরা মরশুমে প্রকাশিত হল তাঁর নতুন আধুনিক গানের অ্যালবাম “চেনা শহর”। ওইদিন অ্যালবামটির একটি গান ভিডিও আকারে প্রকাশ করা হল এবং সমস্ত অনলাইন ডিজিটাল প্লাটফর্মে প্রকাশ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিংবদন্তী সঙ্গীত শিল্পী ডঃ অনুপ ঘোষাল, জয় সরকার, শ্রীজাত, বাংলাদেশের বিখ্যাত পরিচালক তানিম রহমান অংশু এবং আরও একঝাঁক তারকা।

এপার বাংলা ওপার বাংলার যৌথ প্রয়াসের ফসল সুস্মিতা আনিসের এই নতুন অ্যালবাম “চেনা শহর”। অ্যালবামটি পরিচালনা করেছেন জনপ্রিয় সংগীত পরিচালক জয় সরকার, গানের কথা লিখেছেন শ্রীজাত এবং সুহৃদ সুফিয়ান ও রাহুল। কলকাতার বিভিন্ন অঞ্চলে অ্যালবামটির ভিডিও শুট করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিংবদন্তী সঙ্গীত শিল্পী ডঃ অনুপ ঘোষাল। তাঁর হাত দিয়েই প্রকাশিত হয় অ্যালবামটি। “চেনা শহর”এর এবং সুস্মিতা আনিসের সর্বাঙ্গীণ উন্নতি কামনা করেন তিনি। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয় সরকার, শ্রীজাত, অ্যালবামের ভিডিও টির পরিচালক তানিম রাহমান অংশু।

সুস্মিতা আনিস বলেন, “সংগীত হচ্ছে বিশ্বজনীন, কোনো গণ্ডীতে বাঁধা নয়।আর এ ভাবনা থেকেই বাংলাদেশ ও কলকাতা তথা দুই বাংলার শিল্পী ও কলা কুশলীদের নিয়ে চেনা শহর” অ্যালবাম। তিনি আরও বলেন, গানগুলোয় বৈচিত্র্যময় ভাবনার প্রতিফলন রয়েছে যা শ্রোতা-দর্শকদের ভাল লাগবে বলে আমি আশা করি। সৃজনশীল চিন্তার বহিঃপ্রকাশ এ অ্যালবামটির রোম্যান্টিক ধাঁচের গানগুলো সব শ্রোতাদের ভাল লাগবে বলে আমার প্রত্যাশা”।

সুরকার জয় সরকার অ্যালবাম টি নিয়ে উচ্ছসিত। এ ব্যাপারে তিনি জানান, ” দুই বাংলার এরকম একটি যৌথ প্রয়াসের অংশ হতে পেরে আমি খুব খুশি। প্রতিটি গানই বেশ যত্ন নিয়ে গেয়েছেন শিল্পী সুস্মিতা আনিস। এরকম একটি মৌলিক গানের অ্যালবামের অংশ হতে পেরে আমি ভীষন আনন্দিত”।

সুস্মিতা আনিস সঙ্গীত শিক্ষা পেয়েছেন তাঁর পিসি তথা নজরুল সঙ্গীত সম্রাজ্ঞী ফিরোজা বেগমের কাছ থেকে। সুস্মিতা আনিস এমন একজন সঙ্গীত শিল্পী যিনি দেশে এবং বিদেশে নজরুল সঙ্গীতের পাশাপাশি আধুনিক বাংলা গানে শ্রোতাদের মাঝে জায়গা করে নিয়েছেন। বাংলাদেশের শ্রোতা কুলের সাথে সাথে এবার এপার বাংলার মানুষের কাছেও পছন্দের শিল্পী হয়ে উঠেছেন ফিরোজা বেগমের সুযোগ্যা উত্তরসুরী সুস্মিতা আনিস।