গোদরেজ ইন্টারীওর লক্ষ্য ভারতের পূর্বের অঞ্চলে আরো শক্তিশালী বৃদ্ধি এবং প্রসারণ

0
237
Godrej Interio Press Meet
Godrej Interio Press Meet

গোদরেজ ইন্টারীওর লক্ষ্য ভারতের পূর্বের অঞ্চলে আরো শক্তিশালী বৃদ্ধি এবং প্রসারণ

সামাজিক কর্মক্ষেত্রের ক্রমবর্ধমান চাহিদা হাইলাইট করার জন্য কলকাতায় প্রথম বাস্তবিক অভিজ্ঞতা কেন্দ্র চালু করেছে ~

কলকাতা, 10 জানুয়ারী 2020:: ভারতের শীর্ষস্থানীয় আসবাবের ব্র্যান্ড গোদরেজ ইন্টারীও পূর্ব অঞ্চলে অফিস আসবাবের বিভাগে উপস্থিতি আরও দৃঢ় করতে প্রস্তুত। তাদের সুসজ্জিত ক্যাটালগটিতে নতুনত্ব যুক্ত করার সাথে সাথে গোদরেজ ইন্টারীও পূর্ব ভারতে প্রথম সামাজিক অফিস অভিজ্ঞতা কেন্দ্র ‘চালু করেছে। কলকাতার সল্টলেকের গোদরেজ ভবনে ৩৪০০ বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত অভিজ্ঞতা কেন্দ্রটি সামাজিক কর্মক্ষেত্রের প্রথম হাতে কলমে অভিজ্ঞতা দেওয়ার জন্য তৈরি করা হয়েছে।

বিশাল শ্রমজীবী ​​মানুষের উপস্থিতির কারণে কলকাতা এবং পূর্ব অঞ্চলের বাজারের এই শক্তিশালীকরণের প্রয়োজন ছিল। সমসাময়িক কর্মী শক্তি এমন জায়গাগুলিও পছন্দ করে যা কেবল উত্পাদনশীল, উপভোগযোগ্য কাজের জীবনই দেয় না, কাজের সময় এবং পরে সহকর্মীদের সাথে সামাজিকীকরণের একটি সুযোগও সরবরাহ করে।

সাম্প্রতিক একটি গোদরেজ ইন্টারিও ওয়ার্কস্পেস এবং এরগনোমিক রিসার্চ সেল একটি স্টাডি প্রকাশ করেছে, যে কীভাবে কাজের নতুন রূপান্তরকারী প্রকৃতি এবং একটি যুবা কম বয়সী কর্মী নিখুঁত ‘ওয়ার্ক হাবস’ থেকে ‘সামাজিক কেন্দ্রগুলিতে’ পরিবর্তিত হচ্ছে কর্মস্থলগুলিকে আজ, কর্মক্ষেত্রগুলি এমন জায়গাগুলিতে রূপান্তরিত হয়েছে, যা একটি উপভোগযোগ্য কাজের জীবন দেয় এবং কাজের সময় এবং পরে তাদের সহকর্মীদের সাথে সামাজিকতার সুযোগ দেয়। এই অন্তর্দৃষ্টিগুলির ভিত্তিতে, আমরা সামাজিক অফিসের ধারণাটি তৈরি করেছি। কর্মক্ষেত্রে অবশ্যই কর্মীদের প্রত্যাশা সাথে একত্রিত হতে হবে, আজকের আধুনিক শ্রমিকদের কাজ করার পদ্ধতিটি খুব আলাদা এবং কর্মক্ষেত্রটি তাদের অবশ্যই নিযুক্ত করার জন্য প্রয়োজনীয় পরিবেশ প্রদান করবে। এই কর্মচারীদের স্বতন্ত্র আকাঙ্ক্ষার জন্য জায়গাগুলি অনুমতি দেওয়া তাদের উচ্চ উত্পাদনশীল হতে সহায়তা করবে।

এটি কাজের নেশা প্রকৃতির পাশাপাশি কর্মক্ষেত্রে ব্যয় হওয়া ঘন্টার সংখ্যা বৃদ্ধি পেয়েছে যা কর্মীদের স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব ফেলছে। সোশ্যাল অফিস কর্মচারীদের স্বাস্থ্য এবং উত্পাদনশীলতার মধ্যে সরাসরি সংযোগটি বোঝে এবং এমন পরিবেশ তৈরি করে যা কর্মীদের স্বাস্থ্য এবং সুস্থতাকে সমর্থন করে।
গোদরেজ ইন্টারিওর চিফ অপারেটিং অফিসার অনিল মাথুর বলেছিলেন, “সোশ্যাল অফিসের বাজার এখনও নব্বিক পর্যায়ে রয়েছে এবং ১২০ কোটি সিএজিআর প্রত্যাশিত বৃদ্ধির হারের সাথে 200 কোটি টাকা দামের রয়েছে, আমরা আশা করি সংস্থাগুলি খুব শীঘ্রই এটি গ্রহণ করবে আগামী বছরগুলিতে সোশ্যাল অফিসের প্রবণতা। ১৯২০-২০১ 15 সালে 1525Cr এর সামগ্রিক টার্নওভারের জন্য এটি আমাদের জন্য বৃদ্ধির চালক হয়ে দাঁড়িয়েছে যা বছরে 20% প্রত্যাশিত বৃদ্ধির হার “

Anil Mathur, Chief Operating Officer, Godrej Interio launching first ' Social Office Experience Center in Kolkata
Anil Mathur, Chief Operating Officer, Godrej Interio launching first ‘ Social Office Experience Center in Kolkata

অফিস আসবাবের বিভাগে, কলকাতা ব্র্যান্ডগুলির সামগ্রিক পূর্বের বাজারের রাজস্বতে 35% অবদান রাখে। ব্র্যান্ডটির বর্তমানে ভারত জুড়ে দুটি সামাজিক অফিসের অভিজ্ঞতা কেন্দ্র রয়েছে, তবে এটি পরের এক বছরে তিনটি অভিজ্ঞতা কেন্দ্র চালু করার পরিকল্পনা করছে। সংস্থাটি (অফিসে ফার্নিচার সেগমেন্ট) কিউ 3 দ্বারা 1005 কোটি-তে বন্ধ হয়ে গেছে এবং 19-20-এ শিল্পের বৃদ্ধি 8-10% হওয়ার আশঙ্কা 18% এ বাড়বে বলে আশা করা হচ্ছে।
সোশ্যাল অফিসের সৌন্দর্য তার বিভিন্নতার মধ্যে রয়েছে। সোশ্যাল অফিস ‘এমই’ এবং ‘ডব্লুইই’ স্পেসগুলির একটি সঠিক ভারসাম্য সরবরাহ করে – বিভিন্ন ধরণের কাজের পরিবেশ যা কর্মীরা তাদের কাজের সুবিধার্থে তাদের পছন্দমতো ব্যবহার করতে পারে। সোশ্যাল অফিস কেবল সহযোগিতা এবং মন্ত্রমুগ্ধকে উত্সাহ দেয় না বরং প্রতিরোধের বিষয়টিও জানায় যে প্রাইভেট মিটিং অঞ্চলগুলি এবং গোপনীয়তার জন্য নকশাকৃত শান্ত স্থানগুলি এবং তাত্পর্যপূর্ণ, কেন্দ্রীভূত কাজ করার জন্য কোনও স্থান খুঁজছেন এমন কর্মীদের অনুসারে উপযুক্ত স্থানগুলির সুবিধার্থে ।

পরিবর্তিত উপভোক্তা প্রয়োজনীয়তা এবং ওয়ার্কস্টাইলগুলির উপর ভিত্তি করে, সোশ্যাল অফিস এমন একটি জায়গা সরবরাহ করে যা কেবল উত্পাদনশীল, উপভোগযোগ্য কাজের জীবন দেয় না, এটি কাজের সময় এবং পরে সহকর্মীদের সাথে সামাজিকতার সুযোগও সরবরাহ করে।