স্বরণে: একজন রত্মগর্ভা মা সালেহা – রত্না আক্তার লিলি

0
254
স্বরণে: একজন রত্মগর্ভা মা সালেহা -রত্না আক্তার লিলি
স্বরণে: একজন রত্মগর্ভা মা সালেহা -রত্না আক্তার লিলি

স্বরণে: একজন রত্মগর্ভা মা সালেহা – রত্না আক্তার লিলি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শের মুজিব সৈনিক, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন, প্রাণপ্রিয় রাজনৈতিক অভিভাবক বাংলাদেশ যুব মহিলা লীগের সম্মানিত সভাপতি, নাজমা আক্তার আপু তার জন্মদাত্রী মাকে হারিয়েছেন (ইন্না-লিল্লাহি.. রাজিউন)। পৃথিবীতে সবচাইতে ভালো বন্ধু হলো মা, যার স্নেহের আঁচলে সুখ দুঃখ দুটোই লুকিয়ে রাখা যায়। প্রথিবীর কোনো কিছুই মায়ের শূন্যতা পূরণ করতে পারেনা। তাই আজ আমার সান্তনা দেওয়ার কোনো ভাষা নেই।

শুধু এইটুকু বলব এই বাস্তবতা সবার জীবনে আসে তাই শত কষ্টের মাঝেও নিজেকে স্বাভাবিক করতেই হবে, মেনে নিতেই হবে। মায়ের ভালোবাসা মায়ের শূন্যতা পূরণ করার ক্ষমতা প্রথিবীতে কারোরই নেই। তবে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত, আপনার হাজার হাজার কর্মী বোনেরা এবং সন্তানেরা আপনার পাশে আছে এবং থাকবে ইনশাআল্লাহ। আপু আপনাকে বাইরে থেকে কে কতটুকু জানে বা বুঝে তা আমি জানিনা, তবে আপনাকে কাছ থেকে দেখেছি বলেই বলতে পারি যার মধ্যে কিঞ্চিত পরিমানও লোভ-লালসা নেই, সৎ ব্যক্তিকেই আল্লাহ বারবার বিপদ দিয়ে পরীক্ষা করে, নবী কারীম সাল্লাল্লাহু আলাই সালাম হাজার বিপদের সম্মুখীন হতেন, হাজারো প্রশ্নের সম্মুখীন হতেন, আবার আল্লাহ তাকে রক্ষা করতেন।

ইনশাল্লাহ আল্লাহ আপনাকে সমস্ত বালা-মুসিবত তের হাত থেকে রক্ষা করবেন। আপু আপনি সৎ বলেই আজ আপনি প্রধানমন্ত্রীর আস্থাভাজন। আপু আপনাকে আপনার পরিবার, আপনার কর্মী বোন এবং সন্তানদের মুখের দিকে তাকিয়ে স্বাভাবিক হতে হবে। আমি আজীবন চেষ্টা করবো শুভাকাঙ্ক্ষী হয়ে, ছোট বোন হিসাবে সুখ দুঃখে পাশে থাকতে। দোয়া করি আল্লাহ যেন আপনার পরিবারের সবাইকে শোক সইবার তৌফিক দান করেন। আমি যতদিন বাঁচবো খালা মনির জন্য দোয়া করবো, আল্লাহ যেন উনাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করেন আমিন।

-রত্না আক্তার লিলি
সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা, যুব মহিলা লীগ, ঢাকা মহানগর উত্তর।

স্টোরি এন্ড পিকচার : তারিকুল ইসলাম , ঢাকা , বাংলাদেশ