এনআইএ আটক করলো ৯ আলকায়দা জঙ্গিকে – বাংলা ও কেরালা ইসলামিক আতঙ্কবাদের মৃগয়া ক্ষেত্র হয়ে উঠেছে ?

0
251
NIA Arrested Terrorist
NIA Arrested Terrorist

এনআইএ পশ্চিমবঙ্গ এবং কেরালার নয়টি আল-কায়েদার সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে
আজ (১৯.০৯.২০২০) ভোরে এনআইএ এর্নাকুলামের (কেরল) বিভিন্ন স্থানে একযোগে অভিযান চালিয়েছে এবং মুর্শিদাবাদ (পশ্চিমবঙ্গ) এবং আল-কায়েদার স্পনসরিত পাকিস্তানের সাথে সম্পর্কিত নয় (৯৯) সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছিল।
২. এনআইএ ওয়েস্টবেঙ্গল এবং কেরল সহ ভারতের বিভিন্ন স্থানে আল-কায়েদা কর্মীদের একটি আন্তঃরাষ্ট্রীয় মডিউল সম্পর্কে জানতে পেরেছিল। গোষ্ঠীটি হত্যার লক্ষ্য নিয়ে ভারতে গুরুত্বপূর্ণ স্থাপনাগুলিতে সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করেছিল নিরীহ মানুষ এবং তাদের মনে সন্ত্রাস ধর্মঘট। তদনুসারে, এনআইএ একটি মামলা নং আরসি -১১ / ২০২০ / এনআইএ / ডিআইএল রেজিস্ট্রেশন করেছে 11.09.2020, এবং তদন্ত শুরু করেছে।

৩. এনআইএ ভোরে পশ্চিমবঙ্গ থেকে 06 (ছয়) এবং কেরালার 03 (তিন) সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে
অভিযান ডিজিটাল ডিভাইস, ডকুমেন্টস, জিহাদি সাহিত্য, ধারালো অস্ত্র, দেশ-তৈরি আগ্নেয়াস্ত্র, স্থানীয়ভাবে বানোয়াট বডি আর্মার, নিবন্ধ এবং সাহিত্যে ঘরে তৈরি বিস্ফোরক তৈরিতে ব্যবহৃত হয় তাদের দখল থেকে ডিভাইসগুলি জব্দ করা হয়েছে। প্রাথমিক তদন্ত অনুসারে, এই ব্যক্তিরা কট্টরপন্থী হয়েছিলেন
পাকিস্তান-ভিত্তিক আল-কায়েদার সন্ত্রাসীরা সোশ্যাল মিডিয়ায় এবং তারা সহ একাধিক স্থানে হামলা চালাতে অনুপ্রাণিত হয়েছিল জাতীয় রাজধানী অঞ্চল। এই উদ্দেশ্যে, মডিউল সক্রিয়ভাবে তহবিল সংগ্রহ এবং কয়েকজন সদস্যের মধ্যে নিযুক্ত ছিল অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহের জন্য এই দলটি নয়াদিল্লিতে যাওয়ার পরিকল্পনা করেছিল। এই গ্রেপ্তারগুলি প্রাক-খালি করা সম্ভব হয়েছে দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী হামলা।

৪. গ্রেপ্তারকৃত আসামির বিবরণী নিম্নরূপ:
(i) মুর্শিদ হাসান, বর্তমানে কেরালার এরনাকুলামের বাসিন্দা।
(ii) আইয়াকুব বিশ্বাস, বর্তমানে কেরালার এরনাকুলামের বাসিন্দা।
(iii) মোসারাফ হোসেন, বর্তমানে কেরালার এরনাকুলামের বাসিন্দা।
(iv) নাজমুস সাকিব, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা।
(v) আবু সুফিয়ান, মুর্শিদাবাদ, পশ্চিমবঙ্গের বাসিন্দা।
(vi) মইনুল মন্ডল, মুর্শিদাবাদ পশ্চিমবঙ্গের বাসিন্দা।
(vii) পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা লিউ ইয়ান আহমেদ।
(viii) আল মামুন কামাল, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা।
(ix) পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা আতিকুর রেহমান।
৫. গ্রেপ্তার হওয়া সন্ত্রাসীদের কেরালা এবং পশ্চিমবঙ্গের সংশ্লিষ্ট আদালতে পুলিশের জন্য হাজির করা হবে হেফাজত এবং আরও তদন্ত।