আগামী দিনে মমতাই হবেন দিল্লির মসনদের চালিকা শক্তি

461
Panchu Gopal Dutta
Panchu Gopal Dutta

পাঁচু গোপাল বাবু কলকাতার পিজি হসপিটালের একজন নিরলস কর্মী যিনি দিদির আদর্শ কে সামনে রেখে মানুষের জন্য দিবা রাত্র কাজ করে যাচ্ছেন । চিকিৎসা ক্ষেত্রে প্রশাসক হিসাবে মানব দরদী একজন আদ্য প্রান্ত শান্ত মানুষ কিন্তু সেই মানুষ ও উত্তেজিত হয়ে উঠলেন এই নির্বাচনের ফলাফল দেখে বললেন

সদ্য সমাপ্ত হিন্দী বলয়ের তিন রাজ্যে কংগ্রেসের উত্থান আর মোদী রথের গতিরোধ দেখে মানুষ বুঝতে পারছে চমকের রাজনীতি থেকে ভারতের মানুষ দিন গুজরানের সমস্যা সমাধানে বেশি আগ্রহী । রোজকার সংসার চালানো যখন কঠিন তখন তত্ত্ব কোথায় পেট ভরেনা । মমতা ব্যানার্জীর রাজনৈতিক জীবন এক সন্ধিক্ষনে দাঁড়িয়ে । বাংলার মসনদে বসে দিল্লী পরিচালনা এখন শুধু সময়ের অপেক্ষা । আগামী লোকসভা নির্বাচন নিশ্চিত করে মুকুল রায়ের সাংগঠনিক পরীক্ষা কিন্তু বিজেপি উজ্জ্বল দ্বিতীয় ছাড়া বাংলায় আর কিছু পাবে না । ৩২-৩৫ টি লোকসভা আসন পাবে মমতা ও তার সহযোগী আর নির্বাচন পরবর্তী সময় দিদি হয়ে উঠবেন “কিং মেকার” যদি না নিজে প্রধানমন্ত্রী পদ গ্রহণ করেন ।

Mamata
Mamata

বাংলার মুক্তি সূর্য ভারতের মুক্তি সূর্য হয়ে উঠবেন । জয়ললিতা বা কোরুনানিধি পরবর্তী দক্ষিণ থেকে নাইডু ছাড়া আর কেউ নেই সর্বভারতীয় ক্ষেত্রে সিদ্ধান্ত নেয়ার আর নাইডু চাইছেন দিদি কে । মায়াবতী মুলায়েম ও শিবসেনা দিদি অনুরাগী ফলে সংখ্যা না থাকলেও দিদির মত সকলের গ্রহণযোগ্য হবে ।

বাংলা আবার জগৎ সভায় শ্রেষ্ঠ আসন নেবে দিদির হাত ধরে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here