দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে সাড়ম্বরে পালিত হলো স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মদিন

0
485
Vivekananda Birthday at South Dinajpur
Vivekananda Birthday at South Dinajpur

পল মৈত্র,দক্ষিন দিনাজপুরঃ আজ ১২ জানুয়ারি সারা দেশের সাথে পাল্লা দিয়ে শ্রদ্ধার সহিত দক্ষিন দিনাজপুর জেলা জুড়ে পালিত হচ্ছে স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মদিন। দক্ষিন দিনাজপুর জেলার কুশমন্ডী, বুনিয়াদপুর, হরিরামপুর, গঙ্গারামপুর, তপন, কুমারগঞ্জ, পতিরাম, হিল ও বালুরঘাটেও সাড়ম্বরে পালিত হচ্ছে বিবেকানন্দের ১৫৭ তম জন্মদিন। জেলার ব্যস্ততম শহর গঙ্গারামপুরেও এদিন সকাল থেকে বিভিন্ন স্কুল, কলেজ, ক্লাব ও এনজিওর তরফে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে সারা শহর পরিক্রমা করে।

ঠিক তার পাশাপাশি গঙ্গারামপুর বিবেকানন্দ যুব মহামন্ডলের তরফ থেকে যুব সমাজকে উৎসাহিত করে একটি সেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয় উক্ত শিবিরে শহর ও গ্রামের শতাধিক যুবকরা উৎসাহ ও উদ্দীপনার সাথে সেচ্ছায় রক্তদান করতে এগিয়ে আসে এবং এই মহামন্ডলের তরফ থেকে এদিন একটি সেমিনারের আয়োজন করা হয়। এই বিষয়ে গঙ্গারামপুর বিবেকানন্দ যুব মহামন্ডল সংগঠনের প্রেসিডেন্ট কিংকর ঘোষ বলেন, আমরা ১২ বছর ধরে সারা ভারতের সাথে স্বামী বিবেকানন্দের অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে নিঃস্বার্থ ভাবে সংগঠনের কাজ করছি, প্রধানত আজ তার জন্মদিনে সেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে যেখানে শহর ও গ্রাম মিলিয়ে বিভিন্ন জায়গার শতাধিক উৎসাহি যুবকরা সেচ্ছায় রক্তদান করছেন, বর্তমানে যুব সমাজের একাংশ মাদকাসক্ত হয় অন্ধকারে হারিয়ে যাচ্ছে তাদের কে সেই রাস্তা থেকে বের করে ইতিবাচক দর্শন ও স্বামীজির বাণী ও দর্শনের মাধ্যমে তাদের সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনার প্রচেষ্টা করছি ।

স্বামীজির বাণী ত্যাগ করো ওঠো জাগো র মতন মহান বাণীকে মহামন্ত্রের কবজ করে এগিয়ে চলেছি, যুব সমাজকে স্বামীজির দর্শনে অনুপ্রাণিত করে তাদের উৎসাহ করতে আরো নানান শিবির ও চারিত্রিক ও মানসিক সুস্থ সবল মন গড়ে তুলতে ভবিষ্যতে আরো এমন শিবিরের আয়োজন করবো বলে আশাবাদী পাশাপাশি রক্তদান মহান রক্তদান জীবন দান। এদিন এই রক্তদান শিবিরে উৎসাহি যুবকের ভীড় ছিল লক্ষণীয়। অন্যদিকে, বিভিন্ন স্থানে বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here