বালুরঘাটে ঋত্বিক সাহার “দুয়াও মে ইয়াদ রাখনা” অন্যটি পটদ্বীপ চৌধুরীর “মিথস্ অফ দক্ষিণ দিনাজপুর “

0
448
Documentary release at South Dinajpur
Documentary release at South Dinajpur

ডকুমেন্টারির আত্মপ্রকাশ

পল মৈত্র, দক্ষিন দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুর রুপকথার আত্মপ্রকাশ উপলক্ষে ২ টি ডকুমেন্টারি প্রকাশ শনিবার বালুরঘাট পৌরসভার সুবর্নতট সভা গৃহে দক্ষিণ দিনাজপুর রুপকথা সংস্থার আত্মপ্রকাশ উপলক্ষে ২ টি ডকুমেন্টারি প্রকাশ হল। একটি হল ঋত্বিক সাহার “দুয়াও মে ইয়াদ রাখনা” অন্যটি পটদ্বীপ চৌধুরীর “মিথস্ অফ দক্ষিণ দিনাজপুর “।

অনুষ্ঠানটিতে দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক শরত কুমার দ্বিবেদী , পুলিশ সুপার প্রসূন ব্যানার্জী সহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। ঋত্বিক সাহার “দুয়াও মে ইয়াদ রাখনা” ডকুমেন্টারি টি উঠে এসেছে গত আগষ্ট মাসে ঘটে যাওয়া দক্ষিণ দিনাজপুরের ভয়াল বন্যায় মানুষে অসহায়তার কথা, উঠেছে দক্ষিণ দিনাজপুরের মানুষের টিম দক্ষিণ দিনাজপুর হয়ে দুর্গত দের সাহায্য করতে ঝাপিয়ে পরার কথা।

ডকুমেন্টারিটিতে ধারা ভাষ্য দিয়েছেন দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার শ্রী প্রসুন ব্যানার্জী। ডকুমেন্টারিটির পরতে পরতে টিম দক্ষিণ দিনাজপুরের কথা জানিয়েছে বিপর্যয়ের সময় কিভাবে প্রশাসন থেকে শুরু করে ক্লাব,NGO কিংবা দক্ষিণ দিনাজপুরের সাধারন মানুষ কিভাবে দুর্গতদের সাহায্য হাত বাড়িয়ে দিয়েছিল।অপর দিকে পটদ্বীপ চৌধুরীর “মিথস্ অফ দক্ষিণ দিনাজপুর ” ডকুমেন্টারি টিতে উঠে এসেছে ইতিহাসের পরতে পরত মিশে থাকা দক্ষিণ দিনাজপুরের কথা।

অনুষ্ঠান শেষে দক্ষিণ দিনাজপুর রুপকথার পৃষ্ঠপোষক দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার প্রসুন ব্যানার্জীকে প্রশ্ন করলে তিনি বলেন দক্ষিণ দিনাজপুর রুপকথা মুলতঃ একটি নাট্য সংস্থা সেই সংস্থারই আজ আত্ম প্রকাশ ছিল। সেই উপলক্ষে আজ এই দুটি ডকুমেন্টারির ও প্রকাশ ঘটল। উদ্যোক্তাদের পক্ষ থেকে জানা গেল ঋত্বিক সাহার “দুয়াও মে ইয়াদ রাখনা” ডকুমেন্টারি টির প্রযোজনাও করেছে দক্ষিণ দিনাজপুর রুপ কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here