মহা সমারহে বালুরঘাটে বিশ্ব পরিবেশ দিবস পালিত

0
863
World Environment Day - Balurghat
World Environment Day - Balurghat
ShyamSundarCoJwellers

মহা সমারহে বালুরঘাটে বিশ্ব পরিবেশ দিবস পালিত

পল মৈত্র,দক্ষিন দিনাজপুর : গোটা বিশ্বের মত বালুরঘাটেও মহা সমারহে বিশ্ব পরিবেশ দিবস পালিত হল। সরকারী ভাবে অনুষ্ঠান পালিত হয়ে park and garden department (north Div) এর তত্বাবধানে স্থানীয় শিশু উদ্যানে (বড় পার্ক) ।

সেখানে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালিত হয়। সেখানে ছাত্র-ছাত্রীদের দ্বারা বসে আঁকো প্রতিযোগীতারও আয়োজন করা হয়। সব থেকে বর্ণময় অনুষ্ঠানটিকরে বালুরঘাটের পরিবেশ প্রেমী সংগঠন “দিশারী সংকল্প” তারা স্থানীয় অযোধ্য অঞ্চল থেকে সাইকেল র‍্যালি করে দক্ষিণ দিনাজপুর জেলা প্রেস ক্লাবের সামনে এসে রাষ্ট্র সংঘের পরিবেশ বিষয়ক বিভাগের বিশ্ব পরিবেশ দিবসে এবারের থিম ” প্লাস্টিক মুক্ত পরিবেশ” কে সামনে রেখে সচেতনতা কার্যক্রম চালায় তৎসহ একটি মানব বন্ধনেরও আয়োজন করে।

দিশারী সংকল্পের কর্ণধার তুহিন শুভ্র মন্ডল বলেন এবার রাষ্ট্র সংঘের পরিবেশ বিষয়ক বিভাগের বিশ্ব পরিবেশ দিবসে এবারের থিম ” প্লাস্টিক মুক্ত পরিবেশ”। এবং থিম কান্ট্রি হিসেবে ভারতের দিল্লিতে এবারের সারা বিশ্বের মুল অনুষ্ঠানটি হচ্ছে যা ভারতবাসী হিসেবে আমাদের কাছে গর্বের বিষয় । পরিবেশ কর্মী হিসেবে আমার ব্যাক্তিগত মতামত পরিবেশ দিবস হিসেবে শুধু মাত্র একটি দিন নয় প্রতিটা দিন প্রতিটা মুহূর্ত আমার কাছে পরিবেশ দিবস।

Advertisements IBGNewsCovidService
USD