লেখক হিন্দোল সেনগুপ্তের সাথে একান্ত আলাপচারিতা

0
730
Hindol Sengupta
Hindol Sengupta
0 0
Azadi Ka Amrit Mahoutsav

InterServer Web Hosting and VPS
Read Time:4 Minute, 35 Second

লেখক হিন্দোল সেনগুপ্তের সাথে একান্ত আলাপচারিতা

“একটি লেখকের দুপুর” একটি প্রভাবশালী খাত ফাউন্ডেশনের উদ্যোগ যা ইংরেজিতে লেখার জন্য একটি নির্বাচিত প্ল্যাটফর্ম সরবরাহ করে যাতে তাদের একটি নির্বাচিত দর্শকের সাথে আলাপচারিতার অনুমতি দেয়। দুপুরের একটি সফল সিরিজ হোস্টিং যা গল্প লেখার সাথে কথোপকথন এবং কথোপকথন জড়িত, উদ্যোগটি তার কুলুঙ্গি সমাবেশের জন্য জনপ্রিয় হয়ে উঠেছে। প্রথমবারের মতো ইভেন্টটি দর্শকদের মধ্যে ধারণাটি গ্রহণযোগ্যতা অর্জন করেছে এবং লেখকদের জীবন ও কর্ম ভাগ করে নেওয়ার জন্য এটি একটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। সাহিত্যের প্রেমীদের জন্য সাহিত্যের প্রেমীদের উদ্যোগ, তারা সম্প্রতি একাধিক পুরষ্কারপ্রাপ্ত লেখক হিন্দোল সেনগুপ্তের সাথে ভার্চুয়াল সেশনের আয়োজন করেছিলেন যিনি Oন্দ্রিলা দত্তের সাথে কথোপকথনে ছিলেন।

হিন্দোল সেনগুপ্ত নয়টি বইয়ের একাধিক পুরষ্কারপ্রাপ্ত লেখক। তিনি বাণিজ্য মন্ত্রকের অধীনে ভারতের জাতীয় বিনিয়োগ প্রচার সংস্থা ইনভেস্ট ইন্ডিয়ার সহ-রাষ্ট্রপতি এবং গবেষণা প্রধান। তিনিই একমাত্র ভারতীয়, যিনি ২০১ in সালে আমেরিকার রিলিজিয়ন কমিউনিকেশন কাউন্সিল অফ আমেরিকা প্রদত্ত উইলবার পুরষ্কার জিতেছেন। তাঁর সর্বশেষ বই দ্য ম্যান হু সেভড ইন্ডিয়া: সর্দার প্যাটেল এবং তাঁর আইডিয়া অফ ইন্ডিয়া বেস্ট নন-এর জন্য ভ্যালি অফ ওয়ার্ডস অ্যাওয়ার্ড অর্জন করেছে। -২০১৮ সালের ফিকশন বুক অফ দ্য ইয়ার Economic তিনি ফরচুন, সিএনবিসি, সিএনএন এবং ব্লুমবার্গ টিভির ভারতীয় সংস্করণগুলির সিনিয়র সাংবাদিক ছিলেন। সেনগুপ্ত গ্রিন মিডিয়া নেটওয়ার্কের সহ-প্রতিষ্ঠাতা যিনি বিশ্বের সভ্যতার গল্প বিশ্বকে জানাতে মনোনিবেশ করেন।

The Man Who Saved India - Sardar Patel And His Idea of India
The Man Who Saved India – Sardar Patel And His Idea of India

নির্বাচিত শ্রোতাদের জন্য নির্মিত ঘন্টাব্যাপী ভার্চুয়াল সেশনে সেনগুপ্ত তাঁর সর্বশেষ পুরষ্কারপ্রাপ্ত বই- দ্য ম্যান হু সেভড ইন্ডিয়া: সরদার প্যাটেল এবং তাঁর আইডিয়া অফ ইন্ডিয়া সম্পর্কে দীর্ঘক্ষণ বক্তব্য রেখেছিলেন। দেশটির ইতিহাসের বিস্তৃত উল্লেখযোগ্য পর্বগুলি – সর্দার প্যাটেলদের দেশের ইতিহাসের পুনর্নির্মাণে অবদানের বিষয়ে সেনগুপ্তের প্রতিফলনশীল আলোচনা – কাশ্মীরের জন্য প্যাটেলের পরামর্শ, নেহরুর সাথে তাঁর জটিল সমীকরণ, সাম্যবাদী সাম্রাজ্যবাদ এবং “গাঁধীর বেদিতে তাঁর নিজের আত্মত্যাগ” উচ্চাশা। “

প্রভা খাইতান ফাউন্ডেশনের চিফ ব্র্যান্ডিং ও যোগাযোগ মনীষা জৈন বলেছিলেন, “একটি অত্যন্ত সমৃদ্ধশালী অধিবেশন যা শ্রোতাদের শেষ অবধি নিমগ্ন করে রেখেছিল। সরল প্যাটেলের জীবন থেকে হিন্দি এক অগণিত বিষয় নিয়ে আলোকপাত করেছিল; বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং আরও অনেক কিছু। আমরা প্রভা খাইতান ফাউন্ডেশনে এই পৃষ্ঠপোষকদের এই পরীক্ষাকালীন সময়ে নিযুক্ত রাখতে আমাদের ভার্চুয়াল সেশনের মাধ্যমে সর্বস্তরের ব্যক্তিত্বকে একত্রিত করার চেষ্টা করা হয়েছে। “

About Post Author

Editor Desk

Antara Tripathy M.Sc., B.Ed. by qualification and bring 15 years of media reporting experience.. Coverred many illustarted events like, G20, ICC,MCCI,British High Commission, Bangladesh etc. She took over from the founder Editor of IBG NEWS Suman Munshi (15/Mar/2012- 09/Aug/2018 and October 2020 to 13 June 2023).
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Advertisements

USD