Home Bangla কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারতে ২৮ দিন প্রায় ৮০ লক্ষ সুফলভোগীর টিকাকরণ

কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারতে ২৮ দিন প্রায় ৮০ লক্ষ সুফলভোগীর টিকাকরণ

0
কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারতে ২৮ দিন প্রায় ৮০ লক্ষ সুফলভোগীর টিকাকরণ
Union Health Ministry issues updated clinical management protocol for managing COVID-19 cases

৮টি রাজ্যে ৪ লক্ষ করে সুফলভোগীর টিকাকরণ

১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এর মৃত্যুর খবর নেই

পসেইডন:

by PIB Kolkataনতুন দিল্লি, ১৩ ফেব্রুয়ারি, ২০২১ 

কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারতে প্রায় ৮০ লক্ষ সুফলভোগীর টিকাকরণ হয়েছে। আজ সকাল ৮টা পর্যন্ত দেশব্যাপী কোভিড-১৯ টিকাকরণ কর্মসূচির আওতায় ৭৯,৬৭,৬৪৭ জনের টিকাকরণ হয়েছে।  টিকাগ্রহীতা মোট সুফলভোগীর ৫৯,০৯,১৩৬ স্বাস্থ্য কর্মীর টিকারণ হয়েছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে অগ্রভাগে থাকা ২০,৫৮,৫১১ জন কর্মীকে টিকা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ১,৬৪,৭৮১টি টিকাকরণ পর্ব আয়োজিত হয়েছে।

 পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ৪,৮৫,০৫৪ জনের টিকাকরণ হয়েছে।  দৈনিক টিকাকরণ অভিযানের আওতায় টিকাগ্রহীতা সুফলভোগীর সংখ্যা ক্রমশ বাড়েছে। দেশে মোট টিকাগ্রহীতা সুফলভোগীর প্রায় ৬০ শতাংশই ৮টি রাজ্যের। এই রাজ্যগুলিতে ৪০ লক্ষের বেশি টিকাকরণ হয়েছে। কেবল উত্তরপ্রদেশেই ৮ লক্ষ ৫৮ হাজারের বেশি টিকাকরণ হয়েছে।  দেশে গত ২৪ ঘন্টায় ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে করোনায় মৃত্যুর খবর নেই। অন্যদিকে ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে মৃত্যু হয়েছে ১ অথবা ৫ জনের। যে ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর খবর নেই, তার মধ্যে রয়েছে তেলেঙ্গানা, ওড়িশা, ঝাড়খণ্ড, চন্ডীগড়, সিকিম, মেঘালয়, লাদাখ, ত্রিপুরা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ প্রভৃতি। 

দেশে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ১,৩৬,৫৭১। দেশে মোট করোনায় আক্রান্তের কেবল ১.২৫ শতাংশই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত।  দেশে এখনও পর্যন্ত ১,০৬,৬২৫ জন করোনা মুক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ১১,৩৯৫ জন। জাতীয় স্তরে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৩২ শতাংশ। দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্যলাভকারীদের ৮১.৯৩ শতাংশই ৬টি রাজ্যের বাসিন্দা। কেরালা থেকে একদিনেই সর্বাধিক ৫,৩৩২ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে, মহারাষ্ট্রে একদিনে সুস্থ হয়েছেন ২,৪২২ জন।  দেশে গত ২৪ ঘন্টায় ১২,১৪৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৮৬.০১ শতাংশই ৬টি রাজ্যের বাসিন্দা। কেরালা থেকে সর্বাধিক ৫,৩৯৭ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩,৬৭০।  

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ১০৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮০.৫৮ শতাংশই মারা গেছেন ৬টি রাজ্য থেকে। মহারাষ্ট্রে একদিনেই সর্বাধিক ৩৬ জনের মৃত্যু হয়েছে। কেরালায় মারা গেছেন ১৮ জন। অন্যদিকে, কর্ণাটক ও পাঞ্জাবে মৃত্যু হয়েছে ৮ জন করে।