বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক শামসুজ্জামান খানের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রী ও সচিবের শোক

0
176
বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক শামসুজ্জামান খান
বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক শামসুজ্জামান খান
ShyamSundarCoJwellers

বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক শামসুজ্জামান খানের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রী ও সচিবের শোক 
ঢাকা,বাংলাদেশ (১৪ এপ্রিল, ২০২১):

বাংলা একাডেমির সভাপতি স্বাধীনতা ও একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট ফোকলোরবিদ ও গবেষক অধ্যাপক শামসুজ্জামান খান এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি ও সচিব মোঃ বদরুল আরেফীন।
প্রতিমন্ত্রী ও সচিব আজ পৃথক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, অধ্যাপক শামসুজ্জামান খান ছিলেন একাধারে লোক সংস্কৃতি ও পল্লীসাহিত্য গবেষক। তাঁর উল্লেখযোগ্য কাজের মধ্যে অন্যতম হল- বাংলাদেশের লোকজ সংস্কৃতি গ্রন্থমালা শিরোনামে ৬৪ খণ্ডে ৬৪ জেলার লোকজ সংস্কৃতির সংগ্রহশালা সম্পাদনা এবং ১১৪ খণ্ডে বাংলাদেশের ফোকলোর সংগ্রহমালা সম্পাদনা। কে এম খালিদ বলেন, বিশিষ্ট লোকগবেষক শামসুজ্জামান খান তাঁর সৃজনশীল কর্ম ও গবেষণার মধ্য দিয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য, অধ্যাপক শামসুজ্জামান খান (৮০) আজ বুধবার (১৪ এপ্রিল) আনুমানিক দুপুর আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

Source:শোকবার্তা:স্মারক নম্বর: ৪৩.০০.০০০০.১৩১.৩৫.০০১.২১-২০ তারিখ: ১৪ এপ্রিল, ২০২১ খ্রি. বাংলাদেশ

Bangladesh Corespondent – Anowarul Hoque Bhuiyan

Advertisements
IBGNewsCovidService