সৌদি আরব থেকে পাকিস্তান কূটনৈতিক ফেরত নিতে বাধ্য হলো

0
1002
Imran Khan - Pakistan Prime Minister
Imran Khan - Pakistan Prime Minister
0 0
Azadi Ka Amrit Mahoutsav

InterServer Web Hosting and VPS
Read Time:4 Minute, 6 Second

সৌদি আরব থেকে পাকিস্তান কূটনৈতিক ফেরত নিতে বাধ্য হলো

01 May 2021:
সূত্র মারফৎ প্রাপ্ত খবরে জানা যাচ্ছে যে সৌদি আরবে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত, সেখানকার পাকিস্তানি সম্প্রদায়ের অভিযোগের ভিত্তিতে দেশে ফিরেছেন।

রিয়াদ দূতাবাসের আরও ছয় কর্মকর্তাকে ফিরে যাওয়ার নির্দেশ জারি করেছেন ইমরান খান সরকার। বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও তদন্তের নির্দেশ দিয়েছিলেন এবং তাঁর নির্দেশনা কার্যকর করা হচ্ছে বলে বৃহস্পতিবার পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা দ্যা ডন জানিয়েছেন ।

“একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি বিষয়টি খতিয়ে দেখবে” ।

বিবৃতিতে আরও বলা হয়েছে, যে ছয় কর্মকর্তা পুনর্বিবেচনা আদেশ জারি করা হয়েছিল তারা কূটনৈতিক, জনকল্যাণ, এবং দূতাবাসের কনস্যুলার শাখায় কাজ করছিলেন।

বিবৃতিতে বলা হয়, “পাকিস্তান সরকার বিদেশের পাকিস্তানীদের কল্যাণকে গুরুত্ব দেয়। জনসেবা বিতরণে জিরো টলারেন্স ঘোষিত নীতি ” বিবৃতিতে আরও বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি নিজেই সমস্ত কূটনৈতিক মিশনের কাজের তদারকি করেছিলেন। বিশেষত পাকিস্তানী সম্প্রদায়ের যে সেবা প্রদান করা হচ্ছে সে সম্পর্কে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী সৌদি আরবের রাজ্যে ডায়াস্পোরার কাছে যে অভিযোগ উত্থাপন করেছিলেন, সে সম্পর্কে তিনি সচেতন ছিলেন এবং পাকিস্তানের দূতাবাস / কনস্যুলেটে নিযুক্ত কর্মকর্তাদের কার্য সম্পাদন, আচরণ ও আচরণ সম্পর্কে অসন্তুষ্টি প্রকাশ করার সময়। সৌদি আরবে, পরিস্থিতিটি গুরুত্বের সাথে দেখেছে। “

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী এ বিষয়ে তদন্ত করতে এবং ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য কমিশনকে নির্দেশ দিয়েছেন।

আজকের আগে ইমরান খান বলেছিলেন যে তিনি শুনেছেন যে সৌদি আরবে পাকিস্তানি দূতাবাস উপসাগরীয় দেশে কর্মরত “শ্রমশ্রেণীর যত্ন নেয় না”।

এই সপ্তাহের শুরুতে, দক্ষিণ কোরিয়ায় পাকিস্তান দূতাবাসের দুজন কূটনীতিক সিওলের একটি দোকানে শপ লিফটিংয়ে ধরা পড়েছিলেন। তারা ইয়াংসওয়ান জেলার ইটাওনে একই দোকানে যথাক্রমে ১১,০০০ উইন (১০০ মার্কিন ডলার) এবং ১,৯০০ জনের (১.70০ ডলার) মূল্যবান জিনিসপত্র চুরি করে ধরা পড়েছিল।

কূটনৈতিকদের এই ভাবে বিশ্বের দরবারে অপমানিত হওয়া কোনো রাষ্ট্রের জন্যই কাম্য নয় । একথা বলাই যায় দেশের কঠিন সময়ে এই ধরণের ঘটনা ইমরান সরকারের ভাবমূর্তিকে কালিমা লিপ্ত করছে ।খেলোয়াড় জীবনে ফাস্টবোলার ইমরান অনেক বাউন্সার দিয়েছেন , কিন্তু বর্তমানে প্রশাষক ইমরান একের পর এক বাউন্সার সামলাতে ব্যাস্ত ।

About Post Author

Editor Desk

Antara Tripathy M.Sc., B.Ed. by qualification and bring 15 years of media reporting experience.. Coverred many illustarted events like, G20, ICC,MCCI,British High Commission, Bangladesh etc. She took over from the founder Editor of IBG NEWS Suman Munshi (15/Mar/2012- 09/Aug/2018 and October 2020 to 13 June 2023).
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Advertisements

USD