জাতীয় তপশিলি জাতি কমিশনের কাছে বহু অভিযোগ জমা পড়েছে বলে জানালেন কমিশনের চেয়ারম্যান বিজয় সাম্পালা

0
130
West Bengal
West Bengal
ShyamSundarCoJwellers

জাতীয় তপশিলি জাতি কমিশনের কাছে বহু অভিযোগ জমা পড়েছে বলে জানালেন কমিশনের চেয়ারম্যান বিজয় সাম্পালা

By PIB Kolkata

কলকাতা,  ১৪ই মে,  ২০২১

Nearly 1000 complain on violence from backward class submitted to National SC Commission: Vijay Sampala 

জাতীয় তপশিলি জাতি  কমিশনের চেয়ারম্যান শ্রী বিজয় সাম্পালা  জানিয়েছেন, রাজ্যে পিছিয়ে পড়া সম্প্রদায়ের মানুষের  অধিকার হনন  ও  হিংসার ঘটনায় প্রায় এক হাজার অভিযোগ কমিশনের কাছে জমা পড়েছে। তাঁর নেতৃত্বাধীন এক প্রতিনিধি দলের  ২ জেলা সফরের পর কলকাতায় আজ এক সাংবাদিক সম্মেলনে তিনি  একথা জানান।  রাজ্যের পরিস্থিতি নিয়ে তিনি  উদ্বেগ প্রকাশ করেন।  স্বাধীনতার সময় এ রাজ্যে যে  যে পরিস্থিতি ছিল, বর্তমান পরিস্থিতি তাঁর  থেকেও খারাপ বলে তিনি মন্তব্য করেন । রাজ্য সরকার হিংসা কবলিত এলাকার মানুষদের কোন সহযোগিতা করেনি বলে তাঁর অভিযোগ।    

শ্রী সাম্পালা বলেন, বর্ধমান এবং দক্ষিণ ২৪ পরগনার একাধিক জায়গা পরিদর্শন করে কমিশন প্রায় এক হাজার অভিযোগ নথিভুক্ত করেছে । শুধু হামলার ঘটনাই নয় ধর্ষণের মত গুরুতর অভিযোগও তাঁরা পেয়েছেন।  

কমিশনের চেয়ারপার্সন জানান, পশ্চিমবঙ্গ সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের নির্যাতনের ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে ।  ঘরছাড়াদের  বাড়িতে ফিরিয়ে আনার ব্যবস্থা করার জন্যে পুলিশ প্রশাসনকে  নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া তাঁদের তিনবেলা খাবার এবং রেশনের বন্দোবস্ত করার নির্দেশও দেওয়া হয়েছে। এবিষয়ে একটি  পূর্ণাঙ্গ রিপোর্ট   তিনি  প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির কাছে পাঠাবেন বলে শ্রী সাম্পালা   জানান।  

Advertisements
IBGNewsCovidService
Bloodrush-2