ভারত কোভিড-১৯ টিকাকরণ ১১৫ কোটি ৭৯ লক্ষ অতিক্রম করেছে

0
552
3D_medical_animation_corona_virus Photo by Wikipedia
3D_medical_animation_corona_virus Photo by Wikipedia
0 0
Azadi Ka Amrit Mahoutsav

InterServer Web Hosting and VPS
Read Time:3 Minute, 46 Second

ভারত কোভিড-১৯ টিকাকরণ ১১৫ কোটি ৭৯ লক্ষ অতিক্রম করেছে

গত ২৪ ঘণ্টায় ৫১ লক্ষ ৫৯ হাজারেরও বেশী মানুষ টিকা নিয়েছেন

কোভিড মুক্ত হওয়ার হার বর্তমানে ৯৮.২৯ শতাংশ

গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩০২ জন

ভারতে সক্রিয় সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ২৪ হাজার ৮৬৮

সাপ্তাহিক সংক্রমিতের হার ০.৯৩ শতাংশ, যা গত ৫৭দিন ধরে ২ শতাংশের নীচে রয়েছে

By PIB Kolkata

দেশে এ পর্যন্ত ১,১৫,৭৯,৬৯,২৭৪টি টিকার ডোজ দেওয়া হয়েছে। গতকাল টিকা দেওয়া হয়েছে ৫১,৫৯,৯৩১জনকে।    

স্বাস্থ্য কর্মীদের মধ্যে ১,০৩,৮২,০৩৮ জন টিকার প্রথম ডোজ এবং ৯৩,৮৯,৭২৮ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৮৩,৭৫,৬২০ জন প্রথম ডোজ এবং ১,৬২,৮৬,৩৪৫ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৪৪,০৩,৯১,০২৬ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১৮,৬৭,৫১,৫৫৯ জন। ৪৫-৫৯ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ১৮,০১,৮৪,৫৪২ জন। আর  দ্বিতীয় ডোজ পেয়েছেন ১০,৯৭,৫৬,২৯৫ জন। যাঁদের বয়স ৬০-এর ওপরে তাঁদের মধ্যে ১১,২৮,৭৩,৮৪১ জন প্রথম ডোজ এবং ৭,৩৫,৭৮,২৮০ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।     

কোভিড-১৯ সংক্রমণ থেকে আরোগ্য লাভের হার ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৭৮৭ জন কোভিড মুক্ত হয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে ৩ কোটি ৩৯ লক্ষ ০৯ হাজার ৭০৮ জন সুস্থ হয়ে উঠেছেন। জাতীয় আরোগ্য লাভের হার ৯৮.২৯ শতাংশ।     

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩০২ জন। গত ১৪৬ দিন ধরে নতুন করে সংক্রমিত হচ্ছেন ৫০ হাজারেরও কম। কেন্দ্র, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মিলিত প্রয়াসের সুফল পাওয়া যাচ্ছে। দেশে সক্রিয় সংক্রমিতের সংখ্যা নিম্নমুখী। বর্তমানে ১ লক্ষ ২৪ হাজার ৮৬৮ জন চিকিৎসাধীন। দেশে মোট সংক্রমিতের মাত্র ০.৩৬ শতাংশ চিকিৎসাধীন। ২০২০-র মার্চের পর এই হার সর্বনিম্ন।   

দেশ জুড়ে নমুনা পরীক্ষার ক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় ১২ লক্ষ ৭২ হাজার ৮৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত দেশে ৬৩ কোটি ০৫ লক্ষ ৭৫ হাজার ২৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।   

একদিকে যখন নমুনা পরীক্ষা বৃদ্ধি পাচ্ছে, অন্যদিকে সাপ্তাহিক সংক্রমণের হার নিম্নমুখী। বর্তমানে এই হার ০.৯৩ শতাংশ এবং দৈনিক সংক্রমণের হার ০.৯৬ শতাংশ। গত ৪৭ দিন ধরে দৈনিক সংক্রমণের হার ২ শতাংশের কম আর ৮২ দিন ধরে ৩ শতাংশের কম।   

About Post Author

Antara Tripathy

Chief Editor & CEO of IBG NEWS (09/Aug/2018-Present), Secretary of All Indian Reporter's Association,West Bengal State Committee. Earlier Vice President of IBG NEWS (01/Jan/ 2013-08/Aug/2018). She took over the charge from the Founder Editor of the Channel.
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Advertisements

USD





LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here