Titagarh Wagons Ltd এর ২৫ বছর পূর্তিতে মুখ্যমন্ত্রী শিল্পের উন্নতির কথা বললেন

0
628
Mamata at Titagarh Wagons 25th Anniversary
Mamata at Titagarh Wagons 25th Anniversary
0 0
Azadi Ka Amrit Mahoutsav

InterServer Web Hosting and VPS
Read Time:9 Minute, 26 Second

Titagarh Wagons Ltd এর ২৫ বছর পূর্তিতে মুখ্যমন্ত্রী শিল্পের উন্নতির কথা বললেন

অন্তরা ত্রিপাঠি, কলকাতা :

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুষ্ঠানের সূচনা করে জানালেন, সামাজিক ক্ষত্রে প্রচুর উন্নতি হলেও শিল্পে আরো উন্নতি প্রয়োজন ছিল। শিল্পের পরিস্থিতির একথা স্বীকার করেও বললেন উত্তরপাড়া হবে আগামীদিনের গৌরব ময় শিল্পের সূচক। Titagarh Wagons Ltd কে অভিনন্দন জানিয়ে সাম্প্রতিক অস্বস্তিকর বিষয়ে আইনের পথে আইন চলবে জানিয়ে দিলেন।

Titagarh Wagons Ltd ভারতে তার গৌরবময় যাত্রার 25 বছর উদযাপন করতে একাধিক সম্প্রসারণ উদ্যোগের সূচনা করার ঘোষণা করেছে
• শ্রীমতি পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, গ্রুপের ব্রাউনফিল্ড সম্প্রসারণ উত্তরপাড়া প্ল্যান্টে স্টেইনলেস কোচ তৈরির সুবিধার উদ্বোধন করেছেন
• দূরবর্তীভাবে ফলতায় নতুন শিপইয়ার্ডের উদ্বোধন
ট্র্যাকশন মোটর এবং ট্র্যাকশন কনভার্টারগুলির জন্য ওয়াগন এবং প্রোপালশন উত্পাদনের জন্য উদ্বোধনী ক্ষমতা সম্প্রসারণ
কলকাতা, জুলাই 27, 2022: টিটাগড় গ্রুপ, ভারত ও ইতালিতে রেলওয়ে রোলিংস্টক (ট্রেন এবং মালবাহী ওয়াগন) ব্যবসার অন্যতম বাজার নেতা এবং ভারতে ভারী সরঞ্জাম, জাহাজ নির্মাণ এবং সেতু তৈরিতে একটি নেতা একটি উদ্বোধন ঘোষণা করেছে। “মেক ইন্ডিয়া” আন্দোলনের সাথে সঙ্গতি রেখে আজকে বেশ কয়েকটি সম্প্রসারণ উদ্যোগ। টিটাগড় গ্রুপের একটি ফ্ল্যাগশিপ কোম্পানি টিটাগড় ওয়াগনস লিমিটেড (BSE: 532966|NSE: TWL) (‘টিটাগড়’) এর 25 বছরের অসাধারণ যাত্রার সফল পূর্ণতাকেও এই উদ্বোধনটি চিহ্নিত করেছে। টিটাগড় গ্রুপ, দৃঢ়ভাবে প্রতিটি ক্ষেত্রে গতিশীলতাকে তার বৃদ্ধির মন্ত্র হিসাবে মেনে চলে।
উত্তরপাড়ায় টিটাগড় ওয়াগনস লিমিটেডের অত্যাধুনিক প্ল্যান্টে একটি আনুষ্ঠানিক অনুষ্ঠানে, শ্রীমতি। মমতা বন্দ্যোপাধ্যায়, মাননীয় মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গ সরকার, শ্রী এইচ কে দ্বিবেদী, পশ্চিমবঙ্গ সরকারের মুখ্য সচিব, শ্রীমতি শ্রীমতি-এর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জমকালো উদযাপন শুরু করেছেন। বন্দনা যাদব, প্রিন্সিপাল সেক্রেটারি, শিল্প, বাণিজ্য ও উদ্যোগ বিভাগ, সচিব – আইটি ও ইলেকট্রনিক্স, পশ্চিমবঙ্গ এবং এমডি, ডব্লিউবিআইডিসি পশ্চিমবঙ্গ সরকার, শ্রী, জে পি চৌধুরী, চেয়ারম্যান, টিটাগড় গ্রুপ এবং শ্রী। উমেশ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এবং এমডি, টিটাগড় গ্রুপ এবং সমগ্র টিটাগড় পরিবার আজ উত্তরপাড়ার অত্যাধুনিক প্ল্যান্টে।
টিটাগড় গোষ্ঠীর ইতিহাসে এবং ভারতের পশ্চিমবঙ্গের শিল্পায়নের ইতিহাসে এই অগাস্ট উপলক্ষ্যকে স্মরণীয় করে রাখতে, মাননীয় মুখ্যমন্ত্রী আজ এই গোষ্ঠীর জন্য অনেকগুলি গুরুত্বপূর্ণ প্রকল্পের সূচনা করেছেন। শুরুতে, মাননীয় মুখ্যমন্ত্রী আজ নতুন স্টেইনলেস স্টিল কোচ উত্পাদন সুবিধার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। মাননীয় মুখ্যমন্ত্রী আজ ফলতায় সম্প্রতি অর্জিত সুবিধায় টিটাগড় গ্রুপের একটি নতুন শিপইয়ার্ডও দূরবর্তীভাবে উদ্বোধন করেছেন। তিনি এই অনুষ্ঠানে টিটাগড়ে ওয়াগনের ক্ষমতা সম্প্রসারণ এবং ট্র্যাকশন মোটর এবং ট্র্যাকশন কনভার্টারগুলির জন্য প্রোপালশন উত্পাদনের উদ্যোগগুলিকেও ফ্ল্যাগ অফ করেন।

সুবিধার উদ্বোধন করেন, শ্রীমতি। মমতা ব্যানার্জি, মাননীয় মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গ সরকার বলেছেন,
“এটি প্রকৃতপক্ষে পশ্চিমবঙ্গের শিল্পায়ন ড্রাইভের আরেকটি পালক। মহামারী চলাকালীন জাতীয় জিডিপি বৃদ্ধির হার 0.2% এর তুলনায় আমরা আমাদের রাজ্যের জিডিপিতে 1.2% ইতিবাচক প্রবৃদ্ধি নথিভুক্ত করেছি। পশ্চিমবঙ্গ একটি রাজ্য হিসাবে 521টি MSME ক্লাস্টার, 16টি মেডিকেল কলেজ, 52টি ইঞ্জিনিয়ারিং কলেজ, 43টি বিশেষায়িত হাসপাতাল স্থাপন করেছে এবং আমরা বেকারত্বের হার 45% কমাতে সক্ষম হয়েছি। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের পরে রাজ্য সরকার 1.5 লক্ষ কোটি INR-এর বিনিয়োগ নিশ্চিত করেছে৷ রাজ্য সরকার সিলিকন ভ্যালিতে মোট 250 একর জমি বরাদ্দ করেছে যার মধ্যে 100 একর ইতিমধ্যে গ্রাস করা হয়েছে এবং বাকি 100 একর গ্রাস করা হচ্ছে। আমরা মোট 60,000 কর্মসংস্থানের আশা করছি। আমি টিটাগড় ওয়াগনস লিমিটেডকে নারী জনসংখ্যার 20% কর্মী নিয়োগের জন্য অনুরোধ করছি। আমাদের শিল্প দিগন্ত প্রসারিত করা যাক. আমরা খুবই খুশি যে টিটাগড় ওয়াগনস লিমিটেড নতুন মাইলফলক অর্জন করছে। অনেক কর্পোরেট রাজ্যে আসছে। ফোর্ড বিনিয়োগ করছে। আমরা আমাদের রাজ্যকে শিল্পের কেন্দ্রে পরিণত করতে আত্মবিশ্বাসী, আমি টিটাগড় ওয়াগনস লিমিটেডকে তাদের প্রচেষ্টায় একটি দুর্দান্ত সাফল্য কামনা করি।”

“আমরা পুরো টিটাগড় পরিবারকে তার 25 বছরের যাত্রায় অভিনন্দন জানাই।
এটি বৃদ্ধি প্রদর্শনের একটি ক্লাসিক উদাহরণ। পশ্চিমবঙ্গ সরকার সর্বদা শিল্পপতিদের রাজ্যে তাদের উত্পাদন ইউনিট স্থাপনের জন্য উত্সাহিত করে আসছে। আমরা অফিসিয়াল পদ্ধতি ত্বরান্বিত করতে এবং ব্যবসা করার সুবিধার জন্য একক উইন্ডো সিস্টেম স্থাপন করেছি। নীতিগত হস্তক্ষেপের সুবিধার্থে আমরা শিল্পের প্রতিনিধিদের নিয়ে সেক্টরাল কমিটি গঠন করেছি। আসলে টিটাগড় গ্রুপের শ্রী উমেশ চৌধুরী একজন সেক্টরাল হেড। আমরা শিল্পগুলোকে আমাদের কাছে আসতে এবং এখানে কর্মসংস্থান সৃষ্টি করতে উৎসাহিত করছি। রাজ্য সরকার উৎকর্ষ স্কিম চালু করেছে – কর্মীদের প্রত্যয়িত করার জন্য একটি কর্মসংস্থান লিঙ্কডস্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম৷ আমরা তাদের অনুকূল ব্যবসায়িক ইকোসিস্টেম, শিল্প বান্ধব নীতিগুলির সাথে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ, আমরা খুশি যে টিটাগড় গ্রুপের মাধ্যমে ইতালি থেকে রাজ্যে বিনিয়োগ আসবে”, বলেছেন শ্রী এইচ কে দ্বিবেদী, মুখ্য সচিব, পশ্চিমবঙ্গ সরকারের।
পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী শ্রীমতিকে স্বাগত জানাচ্ছি। মমতা ব্যানার্জি। শ্রী ফিরহাদ হাকিম, এমআইসি, কল্যাণ, প্রধান সেক্রেটারি, শিল্প সেক, শ্রী উমেশ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এবং এমডি, টিটাগড় গ্রুপ বলেছেন, “আজ সমগ্র টিটাগড় ওয়াগনস লিমিটেড পরিবারের জন্য একটি যুগান্তকারী দিন কারণ আমরা 25টি গৌরবময় যাত্রাকে চিহ্নিত করছি। ফ্ল্যাগশিপ কোম্পানী টিটাগড় ওয়াগনস লিমিটেডের বছরের পরিসেবা রাজ্যে অনেকগুলি প্রকল্পের সাথে। আমরা মাননীয় মুখ্যমন্ত্রী এবং রাজ্যের শিল্পায়নের পদক্ষেপে অনুপ্রাণিত হয়েছি

About Post Author

Editor Desk

Antara Tripathy M.Sc., B.Ed. by qualification and bring 15 years of media reporting experience.. Coverred many illustarted events like, G20, ICC,MCCI,British High Commission, Bangladesh etc. She took over from the founder Editor of IBG NEWS Suman Munshi (15/Mar/2012- 09/Aug/2018 and October 2020 to 13 June 2023).
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Advertisements

USD





LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here