বিএনআই ভারতে তার ৫০,০০০+ সদস্যের মাইলস্টোন উদযাপন করছে

0
297
(বাম - ডান) হেমু সুবর্ণ, বিএনআই ইন্ডিয়ার ন্যাশনাল ডিরেক্টর, ডক্টর ইভান মিসনার, বিএনআই-এর প্রতিষ্ঠাতা ও চিফ ভিশনারি অফিসার এবং ম্যাক শ্রীনিবাসন, গ্লোবাল মার্কেটস প্রেসিডেন্ট, বিএনআই
(বাম - ডান) হেমু সুবর্ণ, বিএনআই ইন্ডিয়ার ন্যাশনাল ডিরেক্টর, ডক্টর ইভান মিসনার, বিএনআই-এর প্রতিষ্ঠাতা ও চিফ ভিশনারি অফিসার এবং ম্যাক শ্রীনিবাসন, গ্লোবাল মার্কেটস প্রেসিডেন্ট, বিএনআই
0 0
Azadi Ka Amrit Mahoutsav

InterServer Web Hosting and VPS
Read Time:9 Minute, 54 Second

বিএনআই ভারতে তার ৫০০০০+ সদস্যের মাইলস্টোন উদযাপন করছে
টায়ার ৩ এবং ৪ শহরগুলিকে প্রভাবশালী করার উদ্যোগকে শক্তিশালী করে: ভারতে ক্ষুদ্র ব্যবসার সম্ভাবনা খুলে দেয়
পশ্চিমবঙ্গে, বিএনআই গত এক বছরে ২০৩৫+ সদস্য সহ ৩৬টি চ্যাপ্টারে ১৭৮৮ কোটি টাকার ব্যবসা তৈরি করেছে

কলকাতা, ১৬ জুন, ২০২৩:

বিজনেস নেটওয়ার্ক ইন্টারন্যাশনাল (বিএনআই), বিশ্বের বৃহত্তম রেফারেল বিপণন সংস্থা, ভারতে 50,000 সদস্যকে ছাড়িয়ে যাওয়ার তার উল্লেখযোগ্য কৃতিত্ব ঘোষণা করতে পেরে গর্বিত৷ এই উল্লেখযোগ্য মাইলফলকটি দেশব্যাপী টায়ার ৩ এবং ৪ শহরগুলিতে ছোট ব্যবসার ক্ষমতায়নের জন্য বিএনআই-এর নেওয়া যুগান্তকারী উদ্যোগের পাশাপাশি এসেছে। ডক্টর ইভান মিসনার, বিএনআই-এর প্রতিষ্ঠাতা এবং চিফ ভিশনারি অফিসার, এই সাফল্যগুলিকে স্মরণ করতে ভারত সফর করেছেন।
বিশ্বব্যাপী মহামারী দ্বারা উত্থাপিত চ্যালেঞ্জগুলি থাকা সত্ত্বেও, বিএনআই ভারতে ব্যতিক্রমী বৃদ্ধি অব্যাহত রেখেছে এবং চালিয়ে যাচ্ছে। ১২১টি শহরে ১০৮০টি চ্যাপ্টারে ৫০,৮৩০ জন সদস্য নিয়ে, বিএনআই দৃঢ়ভাবে দেশে তার উপস্থিতি প্রতিষ্ঠা করেছে। বিএনআই-এর রেফারেল-ভিত্তিক নেটওয়ার্কের ক্ষমতা বিস্ময়করভাবে ৩১,৯৩,৮৭৪টি রেফারেল পাস করেছে, যা গত ১২ মাসে ৩০,৫১৬ কোটির একটি চিত্তাকর্ষক ব্যবসায়িক পরিমাণে অবদান রেখেছে। বিএনআই-তে আসনের গড় মূল্য বার্ষিক ৬৫.৫৪ লাখে দাঁড়িয়েছে।

এই মাইলফলকের সাথে, বিএনআই টায়ার ৩ এবং ৪ শহরে অপার সম্ভাবনা এবং উদ্যোক্তা প্রতিভাকে স্বীকৃতি দেয়। বর্তমান উদ্যোগের লক্ষ্য হল সহযোগিতা বৃদ্ধি করে এবং টায়ার ১ এবং টায়ার ২ শহরগুলির সাথে এই শহরগুলিতে ব্যবসার সুচকীয় বৃদ্ধির সুযোগ প্রদানের মাধ্যমে এই সম্ভাবনাকে আনলক করা। বিএনআই বিশ্বাস করে যে ছোট ব্যবসার ক্ষমতায়ন এবং সহযোগিতার প্রচার স্থানীয় সম্প্রদায় এবং দেশ উভয়ের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারে।
তাঁর গর্ব ও কৃতজ্ঞতা প্রকাশ করে, ‘আধুনিক নেটওয়ার্কিংয়ের জনক ডঃ ইভান মিসনার বলেন, “বিএনআই যা হয়ে উঠেছে তাতে আমি সত্যিই হৃতমান। ব্যবসার জগতে এবং ব্যক্তিজীবনে এর প্রভাব ছড়িয়ে পড়তে থাকে। গিভার্স গেইন দর্শন বিশ্বব্যাপী প্রসারিত হওয়ায় আমি দারুণ গর্ববোধ করছি।”

সবচেয়ে জটিল এবং বিভ্রান্তিকর সমস্যার মধ্য দিয়ে এগিয়ে যেতে প্রয়োজনীয় বিষয়ের উপর জোর দিয়ে ডঃ ইভান বলেন, “প্রতিটি অর্থনীতি চক্রের মধ্য দিয়ে যায় এবং কিছু লোকের জন্য ব্যবসার গতি হ্রাস পায়। এই সময় আপনার নেটওয়ার্ক আপনার সাহায্য। যাইহোক, সফল নেটওয়ার্কিং হল ভাল সময়ে একটি নেটওয়ার্ক তৈরি করা যাতে সবচেয়ে বেশি প্রয়োজনের সময়ে আপনি এটির ফল পেতে পারেন। বিএনআই শুধুমাত্র স্টার্টআপ ব্যবসাকে সমর্থন করে না, এটি বিদ্যমান ব্যবসাগুলিকে তাদের কোম্পানিগুলির সম্পর্ক বাড়াতে, সারাজীবনের জন্য রেফারেল তৈরি করে একটি শক্তিশালী ব্যক্তিগত নেটওয়ার্ক তৈরি করতে সহায়তা করে।”

তিনি আরও যোগ করেছেন, “বিএনআই সদস্যরা বিশ্বব্যাপী কার্যকর নেটওয়ার্কিং এবং ওয়ার্ড-অফ-মাউথ মার্কেটিংয়ে নিযুক্ত হয়ে ধারাবাহিকভাবে একটি উল্লেখযোগ্য পার্থক্য তৈরি করছে। ৫০০০০ সদস্য সংখ্যা স্কেল করার জন্য আমি বিএনআই ইন্ডিয়ার উপর গর্বিত। জাতীয় পরিচালক হেমু সুবর্ণা এবং সমগ্র বিএনআই ইন্ডিয়া টিমের কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং অধ্যবসায়ের জন্য এ এক ব্যতিক্রমী অর্জন এবং প্রমাণ। দলটি বিএনআই সম্প্রদায়কে প্রসারিত করার চেষ্টায় অপ্রতিরোধ্য।”

হেমু সুবর্ণা, বিএনআই ইন্ডিয়ার ন্যাশনাল ডিরেক্টর, সংগঠনের উল্লেখযোগ্য বৃদ্ধি এবং ভবিষ্যতে আরও উল্লেখযোগ্য প্রভাবের সম্ভাবনার জন্য তার উৎসাহ প্রকাশ করেছেন। তিনি বলেন, “ভারত হল বিএনআই-এর জন্য সবচেয়ে উত্তেজনাপূর্ণ বৃদ্ধির গল্প। বিগত ১২ মাসে ফিরে তাকালে, বিএনআই সদস্যরা ব্যবসায় ৩০,৫১৭ কোটি টাকা আয় করেছে। এই অঞ্চলটি শুধুমাত্র সদস্যদের পরিপ্রেক্ষিতে অভূতপূর্ব বৃদ্ধির সাক্ষী নয়, তার সাথে আমরা মুম্বাইকে উদ্ভাবনে পুরো বিশ্বকে নেতৃত্ব দিতে দেখছি। এই উদ্ভাবনগুলি MSME সেক্টরকে সরাসরি উপকৃত করবে, ভৌগোলিক অঞ্চল জুড়ে সহযোগিতা এবং অভূতপূর্ব ব্যবসায়িক বৃদ্ধির প্রচার করবে। ৫০,৮৩০ জন সদস্যের জীবনকে প্রভাবিত করার কৃতিত্ব, ইতিবাচকভাবে এবং স্বপ্ন পূরণে অনুঘটক হওয়ার কৃতিত্ব যা হয়তো অধরা এবং কারো কারো জন্য অসম্ভব, অত্যন্ত ফলপ্রসূত। ভারত ব্যবসাকে আরও বেশি সাফল্যের দিকে চালনা করার জন্য শ্রেষ্ঠত্বের নতুন মান নির্ধারণ করছে।”

ম্যাক শ্রীনিবাসন, গ্লোবাল মার্কেটস প্রেসিডেন্ট, বিশ্বব্যাপী উদ্যোক্তাদের সংযুক্ত করতে এবং রেফারেলের মাধ্যমে ব্যবসায়িক বৃদ্ধি সহজতর করতে বিএনআই-এর গুরুত্বপূর্ণ ভূমিকার উপর জোর দিয়েছেন। তিনি বলেন, “১৯৮৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি চ্যাপ্টারের সাথে তার বিনম্র সূচনা থেকে, বিএনআই একটি বিশ্বশক্তিতে পরিণত হয়েছে, যা এখন ৭৭টি দেশে ৩০৫,৯৮৪টিরও বেশি সদস্য নিয়ে গঠিত। এর মানে হল যে আমরা বিশ্বজুড়ে এক চতুর্থাংশেরও বেশি লোকের জীবনকে স্পর্শ করছি, তাদের ব্যবসা তৈরি করতে, তাদের নেটওয়ার্ক প্রসারিত করতে এবং তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করছি। চ্যাপ্টারের অনন্য কাঠামো প্রতিটি পেশা বা বাণিজ্যের জন্য বিশেষত্ব নিশ্চিত করে, সদস্যদের অতুলনীয় নেটওয়ার্কিং সুযোগ প্রদান করে। বিএনআই-এর মাইলফলক উদযাপন এবং টায়ার ৩ এবং ৪ শহরের জন্য এর ক্ষমতায়ন উদ্যোগকে শক্তিশালী করাকে ভারতের ব্যবসায়িক ল্যান্ডস্কেপের জন্য একটি পরিবর্তনমূলক মুহূর্তকে চিহ্নিত করে। ছোট ব্যবসার সম্ভাবনাকে উন্মুক্ত করে এবং সহযোগিতা প্রচারের মাধ্যমে, বিএনআই-এর লক্ষ্য টেকসই প্রবৃদ্ধি চালানো এবং সারা দেশে অগণিত উদ্যোক্তাদের জীবন পরিবর্তন করা।”

বিজনেস নেটওয়ার্ক ইন্টারন্যাশনাল (বিএনআই) সম্পর্কে:
বিজনেস নেটওয়ার্ক ইন্টারন্যাশনাল (বিএনআই) হল বিশ্বের শীর্ষস্থানীয় ব্যবসায়িক রেফারেল সংস্থা যা বিশ্বব্যাপী ৭৭টিরও বেশি দেশে ৩০৫,৯৮৪ সদস্যের ব্যবসাকে সমর্থন করে। ডক্টর ইভান মিসনার দ্বারা ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত, গত ১২ মাসে, বিএনআই সদস্যরা ১৩.০১ মিলিয়নেরও বেশি রেফারেলের মাধ্যমে ২০.০৬ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। অনেক বিএনআই চ্যাপ্টার বর্তমানে বিএনআই অনলাইন(BNI Online®) ব্যবহার করে মিটিং করছে, একটি শক্তিশালী এবং সুবিধাজনক প্ল্যাটফর্ম যা সদস্যদের নতুন ক্লায়েন্ট রেফারেল শেয়ার করা চালিয়ে যেতে সক্ষম করে। বিএনআই সদস্যরা আঞ্চলিক, জাতীয় এবং গ্লোবাল বিএনআই কর্মীদের দ্বারা সক্রিয়ভাবে সমর্থিত যারা তাদের ব্যবসা বৃদ্ধি এবং তাদের লক্ষ্য অতিক্রম করতে তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ, কাঠামো এবং প্রযুক্তি প্রদান করে।

বিএনআই: বিশ্বের ব্যবসার পদ্ধতি পরিবর্তন করছে৷

About Post Author

Editor Desk

Antara Tripathy M.Sc., B.Ed. by qualification and bring 15 years of media reporting experience.. Coverred many illustarted events like, G20, ICC,MCCI,British High Commission, Bangladesh etc. She took over from the founder Editor of IBG NEWS Suman Munshi (15/Mar/2012- 09/Aug/2018 and October 2020 to 13 June 2023).
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Advertisements

USD





LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here