বাসন্তিকা মেমোরিয়াল এডুকেশন সোসাইটির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয় উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদকে

0
212
Faruque Ahamed receiving award
Faruque Ahamed receiving award

বাসন্তিকা মেমোরিয়াল এডুকেশন সোসাইটির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয় উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদকে

সংবাদদাতা, গণপুর, বীরভূম: বাসন্তিকা মেমোরিয়াল এডুকেশন সোসাইটির উদ্যোগে বাসন্তিকা কলেজ ক্যাম্পাসে ১২ তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত হয় সাড়ম্বরে। সোমবার প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বাসন্তিকা কলেজ ক্যাম্পাসে দুঃস্থদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানো হয় এবং ফ্রিতে ওষুধ দেওয়া হয়। এদিন কলেজ ক্যাম্পাসে রক্তদান শিবিরে উৎসাহ ছিল চোখে দেখার মতো, প্রয় একশত জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। বিভিন্ন গুণীজনদের সমাবেশে সুন্দর ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পূর্ণ হয়। এদিন সাবিনা ইয়াসমিনের সঙ্গে সমবেত কণ্ঠে রবীন্দ্র সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এরপর প্রদীপ প্রজ্বলন করেন আগত অতিথিবৃন্দ।

সমাজ কল্যাণে বিশেষ অবদানের জন্য এদিন বাসন্তিকা মেমোরিয়াল এডুকেশন সোসাইটির পক্ষ থেকে উদার আকাশ পত্রিকার সম্পাদক-প্রকাশক, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের গবেষক ও রসায়ন বিভাগের অফিস কো-অর্ডিনেটর ফারুক আহমেদ-কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

গুণীজনদের মধ্যে উপস্থিত ছিলেন সবুজ কলি সেন, বিশিষ্ট অধ্যাপিকা ও প্রক্তান উপাচার্য বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, মহাসিন আলী খান, চিফ ইঞ্জিনিয়ার, সুজিত কুমার চৌধুরী, অধ্যাপক ও আই সি বর্ধমান বিশ্ববিদ্যালয়,উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ, বিশিষ্ট শিক্ষাবিদ চৌধুরী হামিম রৌশন, অধ্যাপক বিকাশ মুখার্জি, সোসাইটির অন্যতম কর্মকর্তা কাজী কবিরুল ইসলাম, কাজী নাজীফা পারভিন, মনিরা বেগম, গুণীজনের স্বাগত ভাসনে মহা মূল্যবান উদ্যোগের কথা তুলে ধরেন।

রক্তদান আন্দোলনের সেনাপতিদের সম্মাননা প্রদান করা হয় কবি ঘোষ, সাধারণ সম্পাদক দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম, নুরুল হক, সম্পাদক বীরভূম ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন, শুভদীপ প্রামাণিক, বর্ধমান রেয়ার ব্লাড গ্রুপ, শুভাশীষ খামরাই সম্পাদক জয়ন্ত স্মৃতি সংঘ ভুবনডাঙা, বোলপুর, অনন্ত বিশ্বাস, সম্পাদক- “আনন্দী থ্যালাসেমিয়া সোসাইটি”
গোয়ালপাড়া, শান্তিনিকেতন, আরো অন্যান্য বিশিষ্ট

প্রতিষ্ঠা দিবসে সোসাইটির সভাপতি কাজী সিরাজুল ইসলাম বললেন, “আমরা এই প্রতিষ্ঠা দিবসে প্রতিবারই রক্তদান শিবিরের আয়োজন করি।”

সোসাইটি সহ সম্পাদিকা সাবিনা ইয়াসমিন মহাশয়া বললেন যে, “এই বছরে অনেকগুলো ডাক্তার এনে বিনামূল্যে চিকিৎসা করিয়ে আমরা এখানকার এলাকার দুঃস্থদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি এবং আমাদের সোসাইটি আগামী দিনে আরও অনেক সেবামূলক কাজে নিয়োজিত হবে এই আশা রাখছি।
উক্ত অনুষ্ঠানে আমাদের কলেজের ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আমাদের কলেজে শুধু পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীরাই নয়, ত্রিপুরা, আসাম, মেঘালয় ও ঝাড়খণ্ডের ছাত্র-ছাত্রীরা একত্রে পড়াশোনা করে।”

ফারুক আহমেদ জানান, “মহতী উদ্যোগে অংশ নিতে পেরে ভাল লাগছে। রক্তদান শিবিরে বহু মানুষের রক্তদানে উৎসাহ দেখে মুগ্ধ হলাম। আগামী দিনে এই জাতীয় অনুষ্ঠানে অন্যরাও এগিয়ে আসুক, সুস্থ সমাজ গড়তে।”

সমগ্র অনুষ্ঠান সুচারু সঞ্চালনা করেন অনির্বাণ রায়।

বাসন্তীকা মেমোরিয়াল এডুকেশন সোসাইটি পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে উল্লেখযোগ্য হল ১) বাসন্তীকা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি । ২) বাসন্তীকা ইংলিশ একাডেমি। ৩) বাসন্তীকা কলেজ অফ এডুকেশন। ৪) রামপুরহাট-১গভ. আই টি আই। ৫) মযূরেশ্বর -১গভ. আই টি আই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here