নক্ষত্র সমাবেশের মাঝে প্রকাশিত হল নন্দিতার নতুন রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম “বিরহী”

0
603
New Album
New Album "Birohi" by Nandita released in a Star-studded Ceremony

নক্ষত্র সমাবেশের মাঝে প্রকাশিত হল নন্দিতার নতুন রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম বিরহী

২৮ অগাস্ট, বুধবার, শরৎ সমিতিতে প্রকাশিত হল রবীন্দ্রভারতী বিশবিদ্যালয়ে সঙ্গীত বিভাগে স্বর্ণপদক প্রাপ্ত এবং বিশ্বভারতীতে গবেষণারতা শিল্পী নন্দিতা সরকারের নতুন রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম “বিরহী”। অ্যালবামটির সঙ্গীতায়জন করেছেন বিশিষ্ট সুরকার অমিত বন্দ্যোপাধ্যায়। অ্যালবামটির উদ্বোধন করেন বিশিষ্ট আইনজীবী  বিকাশ রঞ্জন ভট্টাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ডঃ পবিত্র সরকার, সঙ্গীত শিল্পী শ্রাবণী সেন, অধ্যাপক ঋতব্রত বসু মল্লিক, কবি শুভ দাশগুপ্ত এবং বিশিষ্ট সুরকার অনির্বাণ বন্দ্যোপাধ্যায়।

নন্দিতা সরকারের “বিরহী” তে রয়েছে ১০ টি রবীন্দ্রসঙ্গীত। প্রতিটি গানই শিল্পীর অসাধারণ গায়কী স্বত্বায় এক অনবদ্য রুপ পেয়েছে। ও মিউজিক থেকে প্রকাশিত হল এই অ্যালবাম টি। প্রকাশনায় উপস্থিত ছিলেন ওটিটি সলিউশন্স এবং ও মিউজিক এর কর্ণধার শ্রী সুদীপ বসু। অ্যালবামটি সমস্ত ডিজিটাল প্ল্যাটফর্মে অর্থাৎ আইটিউন্স, গানা,সাভন, স্পটিফাই, ইত্যাদি স্টোরে এবং “নন্দিতা এক্সক্লুসিভ” ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

শিল্পী নন্দিতা সরকার বলেন – “অনেক প্রচেষ্টার পর আমি আজ আমার অ্যালবামটি প্রকাশ করছি, সুরকার অমিত বাবুর কাছে আমি বিশেষ ভাবে কৃতজ্ঞ আমাকে এই অনবদ্য কাজটি করার সুযোগ দেওয়ার জন্য। আশা করি আমার এই অ্যালবামটি মানুষের ভাল লাগবে।”

এই প্রসঙ্গে সুরকার অমিত বন্দ্যোপাধ্যায় বলেন, “নন্দিতার মধ্যে সঙ্গীতের প্রতি যে নিষ্ঠা ও প্রতিভা রয়েছে, সেই নিষ্ঠা ও প্রতিভাই ওকে অনেক দূর নিয়ে যেতে পারে এবং রবীন্দ্র সঙ্গীতের জগতে এক নতুন নক্ষত্র হয়ে ওঠার ক্ষমতা রাখে। আমি ওর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করি।”

এদিন প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত বিকাশ রঞ্জন ভট্টাচার্য, ডঃ পবিত্র সরকার, শ্রাবণী সেন, ঋতব্রত বসু মল্লিক, শুভ দাশগুপ্ত এবং অনির্বাণ বন্দ্যোপাধ্যায় এর মত বিশিষ্ট ব্যক্তিত্বরা নন্দিতা সরকারের গায়কী এবং “বিরহী”র ভুয়ষী প্রশংসা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here