জেসিবি ইন্ডিয়া ভারতে শিল্পের প্রথম দ্বৈত জ্বালানী সিএনজি ব্যাকহো লোডার চালু করেছে।

0
1016
JCB on CNG power
JCB on CNG power
0 0
Azadi Ka Amrit Mahoutsav

InterServer Web Hosting and VPS
Read Time:7 Minute, 37 Second

জেসিবি ইন্ডিয়া ভারতে শিল্পের প্রথম দ্বৈত জ্বালানী সিএনজি ব্যাকহো লোডার চালু করেছে।

উদ্বোধন করেছেন: সড়ক পরিবহন ও মহাসড়ক এবং মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের মাননীয় মন্ত্রী, শ্রী নীতিন গডকরি

কলকাতা, ২th শে নভেম্বর, ২০২০: ভারতের আর্থমিভিং ও কনস্ট্রাকশন যন্ত্রপাতি প্রস্তুতকারী শীর্ষস্থানীয় জেসিবি ইন্ডিয়া লিমিটেড আজ ভারতে শিল্পের প্রথম দ্বৈত জ্বালানী সিএনজি (সংক্ষেপিত প্রাকৃতিক গ্যাস) ব্যাকহো লোডার চালু করেছে। জেসিবি থ্রিডিএক্স ডিএফআই নামে পরিচিত, এই নতুন মেশিনটি এইচসিসিআই (সমজাতীয় চার্জ সংক্ষেপণ ইগনিশন) প্রযুক্তি ব্যবহার করে একসাথে সিএনজি এবং ডিজেল পরিচালনা করতে পারে।

মেশিনটি নয়াদিল্লিতে চালু করা হয়েছিল মাননীয় সড়ক পরিবহন ও মহাসড়ক এবং মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের মন্ত্রী শ্রী নিতিন গাদকরী দ্বারা। তিনি নির্মাণ যন্ত্রপাতিগুলির উন্নয়নের জন্য অগ্রণী কণ্ঠ যা বিকল্প জ্বালানী ব্যবহার করে এবং নির্মাণ সরঞ্জাম যানবাহনে সিএনজি হস্তক্ষেপের জন্য একটি অনুপ্রেরণা হয়ে উঠেছে।

বিকল্প জ্বালানীর ব্যবহার নির্মাণ সরঞ্জাম যানবাহন খাতের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ-পরিবর্তন। যেহেতু জেসিবি থ্রিডিএক্স ডিএফআই সিএনজি এবং ডিজেলের সংমিশ্রণে কাজ করে, তাই কণা নির্গমনটিতে যথেষ্ট হ্রাস ঘটে। এর ফলে আনুপাতিক CO2 নির্গমন হ্রাস হয় to

সিএনজি আরও অর্থনৈতিক এবং শেষ গ্রাহকের অপারেটিং ব্যয় হ্রাস করতে সহায়তা করে। পরিবেশ ও স্থায়িত্ব নিয়ে বিশ্বব্যাপী উদ্বেগের সাথে, জেসিবি এই দ্বৈত জ্বালানী সিএনজি ব্যাকহো লোডার প্রবর্তনের মাধ্যমে কারণটিকে সমর্থন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। মেশিনটি ভারতে তৈরি করা হয়েছে এবং এটি চালু হওয়ার আগে বিভিন্ন অপারেটিং অবস্থায় পরীক্ষা করা হয়েছিল। এটি বাল্বগড়ের কোম্পানির দিল্লি-এনসিআর কারখানায় নির্মিত হবে।

অনুষ্ঠানে জিসিবি ভারতের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক দীপক শেঠি বলেছিলেন, “ভারতে আমাদের চার দশকের অপারেশন চলাকালীন আমরা ইনোভেশনতে বিনিয়োগ অব্যাহত রেখেছি It এটি আমাদের কার্যক্রমের অন্যতম ভিত্তি। এই দ্বৈত জ্বালানী মেশিন ডিজেলকে প্রতিস্থাপন করতে পারে can সিএনজির সাথে এবং আমাদের গ্রাহকদের বিকাশমান চাহিদা পূরণের জন্য এটি তৈরি করা হয়েছে। এটি দেশে অবকাঠামো তৈরিতে আরও অবদান রাখবে এবং বিশ্বের বিভিন্ন দেশেও রফতানি হবে “

মেক ইন ইন্ডিয়া এবং আত্মমানিরভার ভারত ভিশনের একটি প্রতিমূর্তি, জেসিবি ইন্ডিয়ার দেশে পাঁচটি কারখানা এবং একটি ডিজাইন কেন্দ্র রয়েছে। জেসিবি গ্রুপের ষষ্ঠ কারখানাটি বর্তমানে গুজরাটের ভোদোদরায় নির্মাণাধীন। সংস্থাটি জেডিসি’র ওয়ান গ্লোবাল কোয়ালিটি স্ট্যান্ডার্ড অনুসারে তৈরি করা এবং 110 টিরও বেশি দেশে মেড ইন ইন্ডিয়া মেশিন রফতানি করেছে।

এই দ্বৈত জ্বালানী সিএনজি ব্যাকহো লোডার একই থ্রিডিএক্স মডেলের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যা ভারতীয় বাজারে সুপ্রতিষ্ঠিত। এটি নমনীয় জ্বালানী সরবরাহ করে, যা গ্রাহকদের প্রত্যন্ত অঞ্চলে ধরে রাখতে সহায়তা করবে, যেখানে একটি সিএনজি রিফিলিং পয়েন্ট উপলব্ধ নয় av

দীপক শেঠি আরও বলেছিলেন, “জেসিবি তার গ্রাহক, ব্যবসায়ী ও সরবরাহকারীদের ইনপুট নিয়ে এই প্রকল্পে কাজ করছে। এই মেশিনগুলি বিভিন্ন ভৌগলিক এবং ভূখণ্ড জুড়ে প্রকৃত গ্রাহক সাইটে পরীক্ষা করা হয়েছে এবং প্রতিক্রিয়াটিকে পণ্যের বিকাশে অন্তর্ভুক্ত করা হয়েছে”।

জেসিবির দেশের অন্যতম বিস্তৃত ডিলার নেটওয়ার্ক রয়েছে। এর 60+ ডিলার এবং 700 এরও বেশি আউটলেটগুলির প্রকৌশলী প্রশিক্ষিত এবং এর প্রতিটি স্থানে পর্যাপ্ত অংশ স্টক সহ are এটি গ্রাহকদের পেশাদার পণ্য সমর্থন পেতে নিশ্চিত করে। মেশিনটি জেসিবির উন্নত টেলিমেটিক্স প্রযুক্তি – জিসিবি লাইভলিঙ্কের সাথেও আসবে। এর মাধ্যমে, মেশিনগুলি রিয়েল-টাইমে ট্র্যাক এবং পর্যবেক্ষণ করা যেতে পারে। এই প্রযুক্তিটি অনলাইনে বা কোনও মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে মেশিনের পরিষেবা, অপারেশন এবং সুরক্ষা সম্পর্কেও আপডেট দেয়।

এখনও অবধি, প্রায় 1,60,000 লাইভলিঙ্ক সক্ষম জেসিবি মেশিন বিক্রি হয়েছে। এগুলি ভূ-বেড়া, সময়-বেড়া এবং জিপিএসের মাধ্যমে অবস্থিত হতে পারে। গ্রাহকরা তাদের মোবাইল ডিভাইসে তাদের বহরের প্রায় সমস্ত সমালোচনামূলক পরামিতিগুলি মেশিনের স্বাস্থ্য, জ্বালানী স্তর, ব্যাটারির শর্তাদি ইত্যাদি সম্পর্কে জানতে পারেন। এটি পরিষেবা অনুস্মারক এবং মেশিনের ইতিহাসও দেয়।

জেসিবি ইন্ডিয়া জিসিবি জেনুইন পার্টস অ্যাপ্লিকেশনটির মাধ্যমে তার ক্রিয়াকলাপগুলিতে ডিজিটাল প্রযুক্তি আরও সংহত করেছে। এটি গ্রাহকদের তাদের জেসিবি মেশিনগুলির জন্য অনলাইনে অংশগুলি অর্ডার করতে সক্ষম করে। আরও, একটি অভ্যন্তরীণ সরঞ্জাম, স্মার্ট সার্ভকে ডিলারশিপগুলি ইঞ্জিনিয়ারদের দক্ষতা এবং উত্পাদনশীলতা উন্নত করতে এবং প্রত্যন্ত অঞ্চলে গ্রাহকদের কাছে পৌঁছাতে সহায়তা করার জন্য তৈরি করা হয়েছে, এইভাবে মেশিন আপটাইমে সহায়তা করবে।

About Post Author

Editor Desk

Antara Tripathy M.Sc., B.Ed. by qualification and bring 15 years of media reporting experience.. Coverred many illustarted events like, G20, ICC,MCCI,British High Commission, Bangladesh etc. She took over from the founder Editor of IBG NEWS Suman Munshi (15/Mar/2012- 09/Aug/2018 and October 2020 to 13 June 2023).
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Advertisements

USD