ইরান বিশ্বের মজলুম ও নিপীড়িত মানুষের স্বার্থ সুরক্ষায় কাজ করছে : ড. পেয়মান জেবেলি

351
Friend of Iranian people
Friend of Iranian people

ইরান বিশ্বের মজলুম ও নিপীড়িত মানুষের স্বার্থ সুরক্ষায় কাজ করছে : ড. পেয়মান জেবেলি

ইরানের সম্প্রচার সংস্থার বিশ্ব কার্যক্রমের প্রধান ড. পেয়মান জেবেলি ইসলামি বিপ্লবকে বিশ্বের সকল নির্যাতিত নিপীড়িত মানুষের লক্ষ্যবিন্দু বলে মন্তব্য করেছেন। সম্প্রতি রেডিও তেহরানের বাংলা বিভাগ পরিদর্শন করতে এসে সংক্ষিপ্ত এক বৈঠক করেন তিনি।

ওই বৈঠকে তিনি মিডিয়ার লক্ষ্য ও বার্তা পৌঁছে দেয়ার ক্ষেত্রে রেডিও তেহরান বাংলা বিভাগের প্রশংসা করেন। তিনি বলেন, ইরানি মিডিয়ার প্রতি মানুষের আকর্ষণের কারণ কয়েক হাজার বছরের সমৃদ্ধ ইরানি সভ্যতা ও সংস্কৃতির পাশাপাশি ইসলামি বিপ্লবের বরকত এবং ইমাম খোমেনি (রহ) এর দিক-নির্দেশনা। বিশ্বকার্যক্রমে বিদেশিরা যে আন্তরিকতার সঙ্গে কাজ করছেন তার কারণ হলো ইসলামি প্রজাতন্ত্র ইরান বিশ্বের মজলুম ও নিপীড়িত মানুষের স্বার্থ সুরক্ষায় কাজ করছে। সেইসঙ্গে ইসলামি বিপ্লব যে বার্তা তুলে ধরছে বিশ্ববাসী অধীর আগ্রহের সঙ্গে তা শুনতে চায়।

রেডিও তেহরান বাংলা বিভাগের কর্মীদের মেধাবি তৎপরতার প্রশংসা করে তিনি বলেন ব্যাপক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মিডিয়া জগতে বাংলা রেডিওর সাফল্য উজ্জ্বল।

বিশ্ব কার্যক্রমের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের মহাপরিচালক মোহাম্মাদ হাসানে নওরোজি এবং বাংলা বিভাগের পরিচালক মুজতাবা ইব্রাহিমিও ওই বৈঠকে উপস্থিত ছিলেন।

দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের মহাপরিচালক জনাব হাসানে নওরোজি বলেন, আমাদের অন্যতম লক্ষ্য হলো রেডিওর অনুষ্ঠানমালাকে সমৃদ্ধতর করা।

বাংলা রেডিওর পরিচালক মুজতাবা ইব্রাহিমি ওই বৈঠকে বলেন, বাংলাদেশ ও ভারতের ত্রিশ কোটি বাংলাভাষী মানুষের মাঝে ইরানের একমাত্র রেডিও বাংলাই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here