রক্ত দিল “শিরিন বাগ”

0
297
রক্ত দিল
রক্ত দিল "শিরিন বাগ"

শুভাবরি ওয়েব ডেস্ক, ১৬ ফেব্রুয়ারি, কলকাতা: আজ কলকাতার রাজাবাজারে ৩০ জানুয়ারি থেকে এনআরসি এসিআর এবং সিএএ’র বিরুদ্ধে ধর্নার মঞ্চ থেকে সকালে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল । প্রায় ১৩৫ জন নারী-পুরুষ স্বেচ্ছায় রক্তদান করেন। অনুষ্ঠান উদ্বোধনে উপস্থিত ছিলেন সমাজসেবী শাহিন জাহিদ, আফজাল ইলাহি, আহ্বায়ক, United Forum for National Integration, প্রমূখ।

সন্ধ্যায় এই ধর্না মঞ্চ থেকে এনআরসি এনসিআর এর বিরুদ্ধে গর্জে ওঠেন সমাজসেবী অলি মন্ডল, প্রাক্তন আমলা জাহির মহম্মদ, সমাজসেবী মাজিদ আখতার প্রমূখ।
অলি মন্ডল তার বক্তব্যে বলেন, আমরা কোনো ভাবেই এনআরসি এনসিআর মানছি না। আমি শিল্প-সংস্কৃতির সাথে জড়িত। আমার যে রেকর্ডিং স্টুডিও রয়েছে সেখানে জাতি-ধর্ম নির্বিশেষে সবাই রেকর্ডিং করতে আসে। জাতীয় সংহতির অন্যতম নিদর্শন সেটি। আজ এই ধর্না মঞ্চে সব ধর্মের মানুষই উপস্থিত থেকে প্রতিবাদ জানিয়ে এটাই প্রমাণ করেছেন যে আমরা এক এবং অভিন্ন। তিনি আরো বলেন, নরেন্দ্র মোদি যে জনপ্রিয়তা হারিয়েছেন তার প্রমাণ পরপর তিনটি রাজ্যের বিধানসভা তার দলের বিপুল পরাজয়। তাই সত্ত্বেও তিনি এনআরসির পক্ষে সওয়াল করছেন।

ধর্না মঞ্চে এবং দর্শকাসনে মহিলাদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো। মহিলাদের তরফ থেকে আওয়াজ ওঠে, আমরা দাবি করছি নরেন্দ্র মোদী এবং অমিত শাহ তাদের নিজেদের ধর্মের প্রমাণ দিন। তারপর আমরা বলব। কোথাও আওয়াজ উঠল ১৩০ কোটি ভারতবাসী সংবিধান রক্ষার জন্য ঐক্যবদ্ধ হয়েছে। স্বাধীনতার ৭০ বছর পর এই প্রথম একটি আইনকে কেন্দ্র করে জাতি-ধর্ম নির্বিশেষে সমস্ত মানুষ আজ এক ছাতার নিচে। তার জন্য অবশ্যই ধন্যবাদ পেতে পারেন নরেন্দ্র মোদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here