Drama Festival at Rabindra Sadan in Kolkata – Natya Mela begins today

0
3993
Natya Mela
Natya Mela

Natya Mela begins today

Natya Mela begins today

The 17th edition of Natya Mela will be inaugurated today at 5 pm at Rabindra Sadan. With the inspiration of Chief Minister Mamata Banerjee, this event is being organised by the Information and Cultural Affairs Department of the Bengal Government.

The plays will be staged at: Rabindra Sadan, Madhusudan Mancha, Girish Mancha, Sisir Mancha, Minerva Theatre, Paschimbanga Natya Academy grounds and Mukto Mancha.

A special exhibition on ‘Professional Theatre Post-independence’ is being held at Rabindra Sadan on the occasion.

Natya Mela is open for all.

আজ থেকে শুরু নাট্য মেলা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমির উদ্যোগে পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের আয়োজনে আজ শুরু হচ্ছে সপ্তদশ নাট্য মেলা। এই মেলাতে পরিবেশিত হবে পূর্ণ দৈর্ঘ্যের নাটক, স্বল্প দৈর্ঘ্যের নাটক, অন্তরঙ্গ থিয়েটার, নাটকের গান, মূকাভিনয়, লোকনাট্য ও পুতুল নাটক।

মেলা চলবে আগামী ৪ঠা ডিসেম্বর পর্যন্ত। যে যে প্রেক্ষাগৃহে এই নাট্য মেলার নাটকগুলি পরিবেশিত হবে, সেগুলি হল: রবীন্দ্রসদন, মধুসূদন মঞ্চ, গিরিশ মঞ্চ, শিশির মঞ্চ, মিনার্ভা থিয়েটার, তৃপ্তি মিত্র নাট্যগৃহ, পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমি প্রাঙ্গণ ও মুক্তমঞ্চ।

আজ এই মেলার উদ্বোধন হবে বিকেল ৫টায়, রবীন্দ্রসদন প্রেক্ষাগৃহে। এই মেলার অংশ হিসেবে রবীন্দ্রসদনে আয়োজন হয়েছে একটি প্রদর্শনীরও। বিষয় হল, স্বাধীনতা-উত্তর পেশাদার রঙ্গমঞ্চ।

এই মেলায় জনসাধারণের প্রবেশ অবাধ।