ইয়ুথ ক্লাব এর এবারের থিম পরিবেশকে নিয়ে

0
1019
Durga Puja Gangarampur South Dinajpur
Durga Puja Gangarampur South Dinajpur

ইয়ুথ ক্লাব এর এবারের থিম পরিবেশকে নিয়ে

পল মৈত্র, দক্ষিন দিনাজপুরঃ গত বছর দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে ভয়াবহ বন্যা পরিস্থিতির পর দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের বিগ বাজেটের মধ্যে অন্যতম ইয়ুথ ক্লাবের পূজোর বাজেটে কাটছাঁট করা হয়েছে। এবার এই ক্লাবের মন্ডপ প্রতিমা থেকে চন্দনগরের আলো নজর কেড়েছে দর্শকদের। প্রসঙ্গত গত বছর ভয়াবহ বন্যার পর এবার বাজেটে কাটছাট করেছে ক্লাব কর্তৃপক্ষ বিশেষত পরিবেশকে নিয়ে পুজোর থিম। পুজোর বাজেট ১৬ লক্ষ টাকা, বিখ্যাত চন্দনগরের আলো দিয়ে সাজানো হয়েছে মন্ডপ।

আর হাতে একদিন মাত্র বাকি তার আগেই ক্লাবের প্রত্যেক সদস্যদের কর্মব্যস্ততা দেখা গেল। ক্লাবের যুগ্ম সম্পাদক তুষান কর্মকার জানান, আমাদের ক্লাবের পুজো এইবার ৪৫ বছরে পদার্পন করলো পাশাপাশি পরিবেশ যেভাবে ধীরে ধীরে ধ্বংসের মুখে যাচ্ছে তাকে বাঁচানোর লক্ষ্যে ও দর্শকদের মাধ্যমে সবার কাছে পরিবেশ বাঁচানোর বার্তা দিতেই এইবার আমরা এই থিম করেছি। গতবার ভয়াবহ বন্যার পড় আমরা আমাদের পুজোর বাজেটে কিছুটা কাটছাঁট করলেও জেলার মধ্যে এই গঙ্গারামপুর শহরে আমাদের পুজো দর্শকদের আকর্ষণ করবে বলে আমরা আশাবাদী তাছাড়া গতবার ভয়াবহ বন্যার পর আমরা অনেক মানুষকে নানান ভাবে সহযোগিতা করেছি আমরা ক্লাবের সদস্যরা দিন রাত ছুটে গেছি বন্যা কবলিত এলাকায় সেইসব জায়গায় বন্যা দূর্গতদের খাওয়ার থেকে শুরু করে বস্ত্র পৌঁছে দিয়েছি আলো দিয়ে সাজিয়েছে চন্দননগরের বিখ্যাত আলোক শিল্পীরা পাশাপাশি স্থানীয় ডেকোরেটর আমাদের মণ্ডপসজ্জা করেছেন এই দূর্গা প্রতিমা গড়েছেন স্থানীয় মৃৎশিল্পী।

পরিবেশের থিম নিয়ে তৈরি করা আমাদেরই মণ্ডপ দর্শকদের নজর কাড়বে বলে আমরা খুব আশাবাদী ষষ্ঠীর দিন পুজোর শুভ উদ্বোধন করবেন তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্র উপস্থিত থাকবেন গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি ললিতা রায় সহ অন্যান্য বিশিষ্ট রা তাছাড়া প্রতিদিন নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আমাদের ক্লাবের তরফ থেকে আমরা সবসময় মানুষের পাশে নানান ধরে নানান দিক থেকে অনেক মানুষের সাহায্য করে থাকি পাশাপাশি এই কর্মযজ্ঞ গুলো সম্পন্ন হয় আমাদের গঙ্গারামপুর পুরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলার কাঞ্চন সেন মহাশয়ার জন্য বলে জানান ক্লাবের যুগ্ম-সম্পাদক তুষান কর্মকার। অন্যদিকে, পঞ্চমী থেকেই ক্লাবে ক্লাবে দর্শকদের ভীড় উপছে পড়ছে আর তা দেখে পাশাপাশি বলাই বাহুল্য এবারের ইয়ুথ ক্লাবের দুর্গাপুজো (প্রথম সারির) দর্শকদের নজর কেড়ে এগিয়ে রয়েছে। রাত পোহালেই দেবীর বোধন শুরু হবে ক্লাব পাড়াগাঁয়ের পুজো মন্ডপ গুলিতে।