সাবধান! শহরে আসছে দ্যা জোকার

0
376
The Jocker
The Jocker

সাবধান! শহরে আসছে দ্যা জোকার

আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেমন থাকে বন্ধুত্বের হাতছানি অন্যদিকে থাকে প্রতারকদের নজরদারি। ঠিক তেমনি এক প্রতারণা সংস্থা পপকর্ন। যেখানে মেয়েরা আর্থিকভাবে সচ্ছল নিঃসঙ্গ পুরুষদের নিজেদের ভালোবাসার জালে জড়িয়ে তাঁদের টাকাপয়সা আত্মসাৎ করে। শুধুতাই নয় নিজেদের কার্যসিদ্ধি হওয়ার পর একসময় তাঁদের ছেড়ে চলেও যায়। আর সেই আঘাত সহ্য করতে না পেরে কেউ বেছে নেয় আত্মহত্যার পথ অন্যদিকে একজন হারিয়ে ফেলে নিজের মানসিক ভারসাম্য।নিজের ঠকে যাওয়া মুহূর্তগুলির পাশাপাশি তাঁর চোখের সামনে ভাসতে থাকে এক জোকারের অবয়ব। দিনরাত প্রতিশোধের শিখায় জ্বলতে থাকে সে।চলে সাইক্রাইটিসের কাছে চিকিৎসা। ঠিক এরইমাঝে ঘটে যায় এক অদ্ভুত ঘটনা। এক এক করে ঘটে চলে ১০টি নির্মম হত্যাকান্ড। কিন্তু এই খুনের নেপথ্যে কে ? জোকার নাকি অন্যকেউ, কে লুকিয়ে রয়েছে এই হত্যালীলার পিছনে ! এমনি ঘটনার প্রেক্ষাপট নিয়ে জনপ্রিয় পরিচালক জয় ভট্টাচার্য-এর আসন্ন বাংলা ছবি ‘দ্যা জোকার’। বুধবার দক্ষিণ কলকাতায় অবস্থিত কিংস এন্টারটেইনমেন্ট -এ হয়ে গেল এই ছবির পোস্টার লঞ্চ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক জয় ভট্টাচার্য সহ ছবির সমস্ত কলাকুশলীরা।

বাংলা এবং হিন্দি দুই ভার্সনে মুক্তি পাবে ‘দ্যা জোকার’। এখানে একজন ডিটেকটিভের ভূমিকায় অভিনয় করেছেন বরিষ্ঠ অভিনেতা সৌমিত্র চ্যাটার্জী। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বিবেক রায়, মৌ বৈদ্য, অর্চিষ্মান সিং, আমন রেজা, জয় বোস, জিনিয়া মুখার্জী,কোহিমা, প্রতিপ ঘোষ, হিমিকা পাত্র, দিলরাজ, । একইসঙ্গে ছবিতে রয়েছে আরব,সঞ্চারী চ্যাটার্জী, ভাস্বতী, সরস ফাতেমা, স্বাগতা, সায়ন বিশ্বাস, সংযুক্তা, সুমন,স্বাতী , জয় ভট্টাচার্য সহ আরো অনেকে । মন্দারমণি, নর্থ বেঙ্গল এবং কলকাতায় হয়েছে ছবির শ্যুটিং। ছবিতে রয়েছে একটি গান, যেটি গেয়েছেন সপ্তপর্নী । সংগীত পরিচালনার দায়িত্ব সামলেছেন সুমিত রায় এবং প্রযোজনা করেছেন সানি ভট্টাচার্য ।কাহিনীর স্রষ্টা পরিচালক স্বয়ং।

এদিন ছবি সম্পর্কে পরিচালক জয় জানান, “ছবির মাধ্যমে সমাজে মেসেজ দিতে চাইছি যাতে এ ধরণের ঘটনা থেকে আমরা নিজেরা সচেতন হতে পারি। এখানে প্রত্যেকের অভিনয় অসাধারণ। দ্বৈত চরিত্রে বিবিকের অভিনয় মন কাড়বে সবার। এই ছবিতে ঘিরে রয়েছে লাইট ও সাউন্ডের অসাধারণ কাজ পাশাপাশি রয়েছে রোমহর্ষক খুনের দৃশ্য “।

নিজের অভিনীত চরিত্র সম্পর্কে অভিনেতা বিবেক রায় জানান, ” আমার কাছে এটি এক চ্যালেঞ্জিং ক্যারেক্টার। কাজটি করে খুবই ভালো লাগছে। আশাকরি এই ছবিটি দর্শকদের খুবই ভালো লাগবে।”

আপনাদের জানিয়েরাখি, চলতি বছরের শেষের দিকে মুক্তি পাবে রোমহর্ষক থ্রিলার ছবি ‘দ্যা জোকার’।